আজ সোমবার,ফেব্রুয়ারি,২৮,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ২১০তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক আবু সালেক খান এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা ও নিলফামারী-জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা লিমা।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ফারিয়া লোহানী এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান দিপু সিদ্দিকী। সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু আপামর জনসাধারণের প্রাণস্পন্দন বুঝতেন। গবেষক খালেদ খান বলেন বঙ্গবন্ধু যেমন আদর্শবান মানুষ ছিলেন,যেমন আদর্শবান নেতা ছিলেন, আমার আহবান সকল নাগরিক, সকল নেতা যেন বঙ্গবন্ধুর মতো আদর্শবান মানুষ হন, আদর্শবান নেতা হন। বঙ্গবন্ধু শুধু জনপ্রিয় নেতাই ছিলেন না, তিনি জনতার নেতা ছিলেন। আর্জিনা খানম দেশের বৃহত্তর স্বার্থে দল-মত নির্বিশেষে সকলকে বঙ্গবন্ধুর পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানান।

ফারিয়া লোহানী বলেন, বঙ্গবন্ধুর আদর্শ এবং ত্যাগের মহিমা তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী। সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার খায়রুল।

Leave a Reply

Your email address will not be published.

x