Tuesday , 25 June 2024
শিরোনাম

বঙ্গবন্ধু ছিলেন আপাদমস্তক একজন খাঁটি বাঙালি: ড. কলিমউল্লাহ

৮ ই জুন,২০২৪, শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ বিষয়ক সেমিনারে র ৯৩৮ তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

সেমিনারে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন তেজগাঁও কলেজের প্রভাষক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন আওয়ামী লীগ এর কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্য ও স্বাধীনতা শিক্ষক পরিষদ এর কেন্দ্রীয় নেত্রী মিসেস সংগীতা বিশ্বাস।

সেমিনারে বিশেষ অতিথিবৃন্দ হিসেবে যুক্ত হয়েছিলেন বিশিষ্ট নারী উদ্যোগক্তা মিসেস পারভীন আক্তার ও নাঈমা ফেরদৌস।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন, জানিপপ এর ন্যাশনাল ভলান্টিয়ার শারমিন সুলতানা শিমু।

এছাড়াও উপস্থিত ছিলেন ব্যাংকার ও নাট্যব্যক্তিত্ব সন্দীপন কুমার বিশ্বাস ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর একদল শিক্ষার্থী।

সভাপতির বক্তব্যে ড. কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আপাদমস্তক একজন খাঁটি বাঙালি।

অনুষ্ঠানের মুখ্য আলোচক জনাব মোস্তাফিজুর রহমান বলেন, আজকে আমাদের সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জন্য জাতির পিতার আদর্শ চর্চা করা অতিশয় প্রয়োজন। জতির পিতা বলেছিলেন, সাধারণ জনগনকে যেন সরকারি কর্মকর্তাদের অফিসের দরজায় দাঁড়িয়ে থাকতে না হয়। তিনি আশা করেন, আমরা যারা সরকারি কর্মকর্তা – কর্মচারী, তারা জাতির পিতার এই আদর্শকে হৃদয়ে ধারণ করবো আর কর্মজীবনে তা পালন করবো।

প্রধান অতিথির বক্তব্যে মিসেস সংগীতা বিশ্বাস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদত্ত ভাষণ থেকে উদধৃতি করেন। জাতির পিতা কুমিল্লা সেনানিবাসের কমিশনপ্রাপ্ত সেনাসদস্যদের উদ্দেশ্যে বলেছিলেন, “কোথাও অন্যায় অবিচার দেখলে সেখানে চরম আঘাত আনবে”। তিনি আরও বলেছিলেন, ” গুরুজনকে মেনো, সৎ পথে থেকো, শৃংখলা রেখো।এটা তোমাদের ভুললে চলবে না”।

মিসেস সংগীতা বিশ্বাস বলেন, সোনার বাংলা গড়ার জন্য আজকের প্রজন্মকে, আমাদের সন্তানদেরকে জাতির পিতার এসকল আদর্শকে হৃদয়ে ধারণ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট নারী উদ্যোগক্তা পারভীন আক্তার বলেন, জাতির পিতার উপর এই নিয়মিত আলোচনা আমাদের মধ্যে জাতির পিতা সম্পর্কে একটি ইতিবাচক প্রভাব বিস্তার করবে।

বিশেষ অতিথি মিসেস নাঈমা ফেরদৌস বলেন, জাতির পিতার আদর্শ হোক আমাদের নিত্য দিনের চলার পাথেয়।

সেমিনারে গেস্ট অফ অনার শারমিন সুলতানা শিমু বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালীর পথপ্রদর্শক যার নেতৃত্বে আমরা পেয়েছি আমাদের প্রিয় মাতৃভূমি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। তিনিই
স্বাধীনতার বীজ বপন করেছেন, তিনিই এনে দিয়েছেন আমাদের স্বাধীনতা।
আমাদের শপথ হোক, আমরা জাতির পিতার আদর্শের আলোকিত মানুষ হয়ে গড়ে উঠি।

সেমিনারটি সঞ্চালনা করেন, গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

Check Also

জাতির পিতা একজন মিতব্যয়ী মানুষ ছিলেন: ড. কলিমউল্লাহ

২৪ ই জুন, ২০২৪, সোমবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ বিষয়ক সেমিনারের ৯৫৪ তম পর্ব অনুষ্ঠিত হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x