Tuesday , 25 June 2024
শিরোনাম

বছর ‍শুরুতেই তিন গেমিং ফোন দিয়ে সাড়া ফেলল ইনফিনিক্স

চলতি বছরের শুরুতেই বাংলাদেশের বাজারে সাড়া ফেলেছে প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। তরুণ গেমারদের জন্য পরপর তিনটি গেমিং ফোন নিয়ে এসেছে ব্র্যান্ডটি। ইনফিনিক্সের হট সিরিজের নতুন তিনটি স্মার্টফোন-হট ৪০ প্রো, হট ৪০ এবং হট ৪০আই বিভিন্ন বাজেটে গেমিংপ্রিয়দের আকর্ষণ করছে। গেমিংয়ে উন্নত অভিজ্ঞতা নিশ্চিত করাই সিরিজটির লক্ষ্য। গেমারদের পছন্দের গেম, এমএলবিবি (মোবাইল লেজেন্ডস ব্যাং ব্যাং) ডিজাইনের সুন্দর বক্সে দেখা মিলছে ফোনগুলোর।

গেমিংয়ের জন্য সব তরুণই চায় উন্নত গ্রাফিকসযুক্ত ল্যাগবিহীন ফোন। দ্রুতগতির নির্ঝঞ্ঝাট গেমপ্লে উপভোগ করতে হট সিরিজের ফোনগুলোতে দেওয়া হয়েছে শক্তিশালী প্রসেসর, বড় আকারের পাঞ্চ-হোল ডিসপ্লে, উন্নত নেটওয়ার্ক প্রযুক্তি এবং ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের বেশ বড়সড় ব্যাটারি। এর ফলে সহজেই শক্তিশালী সব গেম চালানো ছাড়াও গেমিংয়ের সময় বিরক্তি কমায় ফোনগুলো।

পাশাপাশি, এসব ফিচারের সাথে যুক্ত হয়েছে ইনফিনিক্সের এক্সবুস্ট গেমিং ইঞ্জিন এবং ৯০-১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট। ফলে দ্রুত রেসপন্স করে স্বচ্ছন্দ গেমপ্লে নিশ্চিত করে ইনফিনিক্সের হট সিরিজ। তিনটি ফোনেই নোটিফিকেশনকে আকর্ষণীয় করতে নির্দেশক হিসেবে ব্যবহার করা হয়েছে ম্যাজিক রিং ফিচার। অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে বানানো ইনফিনিক্সের অপারেটিং সিস্টেম এক্সওএস ১৩.৫ দ্বারা চালিত হয় ফোনগুলো। নিরাপত্তা নিশ্চিত করতে ডিভাইসগুলোতে আরও আছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

হট ৪০ প্রো: এই ফোনে আছে ৬ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৮ ইঞ্চি আইপিএস ডিসপ্লে এবং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার। গেমিংয়ের সময় শক্তিশালী সিগন্যাল নিশ্চিত করতে হট ৪০ প্রো-তে আরও আছে উদ্ভাবনী মেটাম্যাটেরিয়াল অ্যান্টেনা। দারুণ ফটোগ্রাফির জন্য এতে যুক্ত করা হয়েছে ১০৮ মেগাপিক্সেলের পোর্ট্রেট ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ধারণক্ষমতার এই ফোনটি পাওয়া যাচ্ছে পাম ব্লু, হরাইজন গোল্ড, স্টারফল গ্রিন এবং স্টারলিট ব্ল্যাক — এই ৪টি রঙে। এসব ফিচারের কারণে গেমিং সেগমেন্টে অন্যতম সেরা স্মার্টফোন হয়ে উঠেছে হট ৪০ প্রো। ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে ১৯,৯৯৯ টাকায়।

হট ৪০: বেশিরভাগ ফিচারের ক্ষেত্রেই এই বাজেট গেমিং ফোনটির মিল পাওয়া যায় হট ৪০ প্রো এর সাথে। হট ৪০ ফোনটিতে আছে ১২ ন্যানোমিটারের হেলিও জি৮৮ প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের মূল ক্যামেরা এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট। গেমিংয়ের ক্ষেত্রে শক্তিশালী সিগন্যাল পেতে হট ৪০-তে যুক্ত করা হয়েছে গেম অ্যান্টেনা নামক ওয়াই-ফাই এনহান্সমেন্ট প্রযুক্তি। হট ৪০ ফোনটির আরও একটি বিশেষ ফিচার হলো এর কালার-শিফট প্রযুক্তি। ফোনটির পেছনের অংশে কালো ও সবুজ রঙের মিশ্রণে উত্তর গোলার্ধের অরোরার আভা পাওয়া যায়। ১৭,৯৯৯ টাকা মূল্যের ফোনটি ব্যবহারকারীদের আনন্দময় অভিজ্ঞতা দিতে প্রতিজ্ঞাবদ্ধ।

হট ৪০আই: বাজেটে সেরা এই গেমিং ফোনটিতে আছে ইউনিসক টি৬০৬ প্রসেসর, ৬.৬ ইঞ্চির ৯০ হার্টজ এইচডি+ ডিসপ্লে, ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জার। ১৩,৯৯৯ টাকা মূল্যের ইনফিনিক্স হট ৪০আই সাশ্রয়ী মূল্যে গেমিংয়ের সুবিধা দেবে।

মোবাইল বিনোদনে উন্নত অভিজ্ঞতা নিশ্চিত করতে হট ৪০ সিরিজের ফোনগুলোর দাম রাখা হয়েছে গ্রাহকদের হাতের নাগালে। সবচেয়ে সাশ্রয়ী ফোন হট ৪০আই সাধারণ গেমারদের জন্য চমৎকার। দাম আর পারফরম্যান্সের মধ্যে ভারসাম্য বজায় রাখা হয়েছে হট ৪০ ফোনটিতে। আর নিয়মিত গেমিংয়ে আগ্রহীদের জন্য আছে নানা রকম ফিচারযুক্ত হট ৪০ প্রো। দারাজ এবং সারা দেশের সব ইনফিনিক্স আউটলেটে পাওয়া যাচ্ছে ফোনগুলো।

Check Also

দেশে ইন্টারনেট সেবায় বিঘ্ন, কারণ জানাল বিএসসিপিএলসি

দেশের দ্বিতীয় সাবমেরিন কেব্লের (সিমিউই-৫) সংযোগ সরবরাহ বন্ধ রয়েছে। এ কারণে দেশে ইন্টারনেট সেবা ব্যাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x