Friday , 29 March 2024
শিরোনাম

বাংলাদেশি নাবিক নিহতের ঘটনায় রাশিয়ার শোক

‘বাংলার সমৃদ্ধি’র নাবিক হাদিসুর রহমানের মৃত্যুতে গভীর সমবেদনা জানিয়েছে রাশিয়া। বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) জাহাজটি বুধবার ইউক্রেনের ওলভিয়া বন্দরে নোঙ্গর করা অবস্থায় ক্ষেপণাস্ত্র হামলার শিকার হয়।

বাংলার সমৃদ্ধির থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান বুধবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে ক্ষেপণাস্ত্র হামলায় প্রাণ হারান।

এ বিষয়ে ঢাকায় অবস্থিত রুশ দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, ‘আমরা মৃত ব্যক্তির আপনজনদের প্রতি গভীর সমবেদনা জানাই। বন্দর থেকে বাংলাদেশি জাহাজটির নিরাপদ প্রস্থান নিশ্চিত করতে রাশিয়ার পক্ষ থেকে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হবে’।

বিবৃতিতে আরও জানানো হয়, রাশিয়া বাংলাদেশি নাগরিক হত্যার ঘটনার পারিপার্শ্বিকতা যাচাই করছে।

বিবৃতিতে বলা হয়েছে, রাশিয়ান ফেডারেশনের সশস্ত্র বাহিনীর কমান্ড নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে জানিয়েছে যে, পিছু হটার সময় ইউক্রেনের জাতীয়তাবাদীরা এলোপাতাড়ি গুলি চালায়, ইচ্ছাকৃতভাবে মানুষদের জিম্মি করে মানব ঢাল হিসেবে ব্যবহার করে এবং বহুল প্রচলিত জঙ্গি কৌশল প্রয়োগ করে থাকে।

বিবৃতিতে বিশেষ সামরিক অভিযানের কারণে কোনো ধরনের মানবিক সংকট দেখা দিলে যোগাযোগের জন্য কিছু হটলাইন নাম্বার এবং একটি ইমেল ঠিকানাও দেওয়া হয়েছে। কোনো বেসামরিক ব্যক্তি ইউক্রেন ছাড়তে চাইলে, সে ব্যাপারে সহযোগিতার জন্যও এই হটলাইনে যোগাযোগ করা যাবে।

হটলাইন নাম্বারগুলো হচ্ছে +7 495 498-34-46, +7 495 498-42-11, +7 495 498-41-09 এবং ইমেল ঠিকানা হচ্ছে [email protected]

ওই জাহাজে থাকা বাকি ২৮ জন ক্রু সদস্য অক্ষত আছেন।

গত ২৩ ফেব্রুয়ারি জাহাজটি বল ক্লে নামক দুর্লভ খনিজ উপকরণ আনার জন্য ইউক্রেনের বন্দর ওলভিয়ায় পৌঁছায়।

Check Also

‘ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি’

বিএনপি ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x