মুহাম্মদ আলী,বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে হিফজুল কোরআন প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের বিভিন্ন এলাকার হাফেজিয়া মাদ্রাসার প্রায় ৩শতাধিক শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেন।
পবিত্র কোরআন তেলাওয়াতের সুমধুর সুরে পুরো এলাকায় অন্যরকম আবহ সৃষ্টি হয়। তাহফিজুল কুরআন প্রচার সংস্থার জেলা সভাপতি হাফেজ আবদুস সোবহান বলেন, প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ১০২টি হাফেজিয়া মাদ্রাসার তিন শতাধিক হাফেজ অংশ গ্রহণ করেছে। তিনি আরো বলেন, পবিত্র তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া এ প্রতিযোগিতায় বিখ্যাত হাফেজগণ বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।

তাহফিজুর কুরআন প্রচার সংস্থা সূত্র জানায়, এ প্রতিযোগিতার প্রতি দল থেকে প্রথম ৫ জন প্রতিযোগী নিয়ে হিফজুল কোরআন বিশেষ প্রতিযোগিতা, প্রতি দলে প্রথম তিনজনকে আকর্ষণীয় পুরস্কার দেয়া হয়। এছাড়া প্রতিযোগিতায় একশ নাম্বারের প্রতিযোগিতায় সর্বনিন্ম ৬১ নম্বর পর্যন্ত যাঁরা পাবেন তাঁদেরকেই সনদপত্র দেয়া হয়। এছাড়া ৮৬ থেকে ১০০ পর্যন্ত নম্বরপ্রাপ্তদের সনদ ও নগদ অর্থ এবং ৯৬ হতে ১০০ পর্যন্ত নম্বরপ্রাপ্ত ৫জনকে বিশেষ সম্মাননা দেয়া হয়। ১২ মার্চ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণ ও অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র দেয়া হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,বিশেষ অতিথি হিসেবে ছিলেন মোহাম্মদ ইসলাম কোম্পানী, এডভোকেট আবুল কালাম, শিক্ষানুরাগী আমিন উল্লাহ। এছাড়াও সমাপনী অনুষ্ঠানে এপেক্স ক্লাব অব বান্দরবান এর পক্ষ থেকে এতিমখানার ছাত্র-ছাত্রীদের আর্থিক অনুদান প্রদান করা হয়। এসময় এপেক্সিয়ান আবুল বশর সিদ্দিকী, কামাল পাশা, জাহাঙ্গীর হোসেন,হাবিবুর রহমান সহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে গত ১০মার্চ সকালে জেলা সদরে ইসলামিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গণে তাহফিজুল কোরআন প্রচার সংস্থা বান্দরবান জেলা শাখার উদ্যোগে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x