ঢাকা সফররত ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বৈদেশিক বিষয়ক বিভাগের প্রধান ড. বিজয় চাতওয়ালার সঙ্গে বৈঠক করেছেন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের নেতারা। সোমবার (১৪ মার্চ) বিকেলে হোটেল সোনারগাঁওয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু।

বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, বিজেপির উদ্দেশ্য বিভিন্ন দেশের সঙ্গে ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়ন করা। তারই অংশ হিসেবে তারা বাংলাদেশ সফরে এসেছেন এবং আমাদের সঙ্গে এই বৈঠক করেন। এর আগে তারা আওয়ামী লীগের সঙ্গেও বৈঠক করেছেন। বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক কী, আমাদের মতামত কী, আমরা কী চাই এসব বিষয় ড. বিজয় চাতওয়ালার সঙ্গে আলোচনা হয়েছে। সম্পর্ক উন্নয়নে যা যা জানা দরকার, বোঝা দরকার- সেসব বিষয় নিয়েই আলোচনা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা তিস্তার পানির কথা বলেছি। বর্ডার কিলিং নিয়ে বলেছি। আসাম থেকে মাইগ্রেশনের বিষয়ে কথা বলেছি। এগুলো যাতে না হয় সে সব বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তিনি যথাযথ জায়গায় আমাদের কথাগুলো পৌঁছে দেবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন। এটা পার্টি লেবেলের আলোচনা।
সাংবাদিকদের এক প্রশ্নে আমু বলেন, আলোচনা হতে হতেই একটা সময় সমাধান আসে। আলোচনা হতে হতেই সমাধান হবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পদক মৃণাল কান্তি দাস প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x