রাঙ্গামাটি জেলা প্রতিনিধিঃ রাঙ্গামাটি জেলা বিলাইছড়িতে উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক আইন শৃঙ্খলা কমিটি সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি )সকাল ১০ঃ০০ টায় উপজেলা সম্মেলন কক্ষে এই মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।

আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, জোনের প্রতিনিধি সার্জেন্ট মোঃ মোস্তাফিজ, উপজেলা মেডিকেল অফিসার ডাঃ দেলোয়ার হোসেন এবং থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর। উপজেলা প্রশাসনিক কর্মকর্তা বরুণ কান্তি চাকমা।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ১ নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, ৩ নং ফারুয়া ইউনিয়ন পরিষদ চেয়াম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা, উপজেলা সহকারী শিক্ষা অফিসার রুপময় চাকমা, যুব উন্নয়ন কর্মকর্তা রুপম চাকমা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা (অঃদাঃ) প্রদীপ কুমার বড়ুয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা(অঃদাঃ)রিনি চাকমা এবং সিএইচটি হেডম্যান নেটওয়ার্কের সাধারণ সম্পাদক এবং উপজেলা হেডম্যান এসোসিয়েশনের সভাপতি শান্তি বিজয় চাকমা প্রমূখ।

অতিথি বক্তারা বলেন,কিশোর গ্যাং, মাদক, ইয়াবা, সন্ত্রাস,জঙ্গিবাদ, চোরাচালান, বাজার মনিটরিং, বাল্যবিবাহ রোধে আইনশৃঙ্খলা বাহিনী নিয়মিত কাজ করে যাচ্ছে। তাছাড়া বিলাই ছড়ি থানার উদ্যোগে বিভিন্ন জনবহুল এলাকায় নিয়মিত বিট পুলিশিং সভা করা হচ্ছে।

এছাড়াও মদ্যপান অবস্থায় বেপরোয়া মোটরসাইকেল না চালানো, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ নিয়মিত চালু রাখার জন্য আগামী সভায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে উপস্থিত থাকার কথা বলা হয় এবং গরু- ছাগল নিয়ন্ত্রণে খোয়ারের ব্যব্স্থাসহ নিয়েও বিশেষ আলোচনা করা হয়।

এতে এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় রাখা ও আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ধর্মীয়গুরু, প্রথাগত নেতা ও সমাজের সচেতন ব্যক্তিদের এগিয়ে আসা দরকা। এর পর সমাজের ন্যায় বিচার প্রতিষ্ঠার সকলকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x