উৎসাহ-উদ্দিপনার মধ্য দিয়ে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হলো রোববার (১৩ মার্চ)। চট্টগ্রামের কাজীর দেউড়ি এলাকার অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত এ সম্মেলেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) সাবেক কেন্দ্রীয় সভাপতি ডা. দীলিপ রায় বলেছেন, বাজুসের কেন্দ্রীয় সভাপতি, এশিয়ার বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর দেশের স্বর্ণশিল্পের উন্নয়নের ভিশন নিয়ে কাজ করছেন। তিনি সাড়ে ১২ হাজার কোটি টাকা বিনিয়োগে গোল্ড রিফাইনারি করছেন।

দীলিপ রায় বলেন, বাঙালি স্বর্ণশিল্পে সমৃদ্ধ ছিল। রাষ্ট্রীয় নীতিমালা না থাকায় এ শিল্প মুখ থুবড়ে পড়েছিল। হাজার কোটি টাকার ব্যবসা করেও কালোবাজারি বলা হতো আমাদের। ঋণ দিত না ব্যাংক। এখন নীতিমালা হওয়ায় আমরা মর্যাদার সঙ্গে ব্যবসা করতে পারব। নতুন বাজুস সভাপতি গোল্ড ব্যাংক প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন। আমরা সেই ব্যাংক থেকে ঋণ পাব।

তিনি স্বর্ণ ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, যারা বাজুসের সদস্য হবে না তারা সুন্দরভাবে ব্যবসা করতে পারবে না। যারা সদস্য হবে তারা ঋণ পাবে, গোল্ড বার পাবে, সরকারি সুবিধা পাবে। তাদের বিপদে সমিতি পাশে থাকবে। প্রতিটি জেলা উপজেলার নেতারা পূর্ণাঙ্গ কমিটি করবেন। এরপর কেন্দ্রীয়ভাবে সমাবেশ করব আমরা।

সম্মেলনে সভাপতিত্ব করেন বাজুস চট্টগ্রামের সভাপতি মৃণাল কান্তি ধর। বিশেষ অতিথি ছিলেন বাজুস কেন্দ্রীয় সহ সভাপতি গুলজার আহমেদ ও মো. আনোয়ার হোসেন।

বক্তব্য দেন বাজুস চট্টগ্রামের সহ সভাপতি সুধীর রঞ্জন বণিক। স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক প্রণব সাহা। সঞ্চালনায় ছিলেন যুগ্ম সম্পাদক কাজল বণিক ও হিরন্ময় ধর।

Leave a Reply

Your email address will not be published.

x