Monday , 27 May 2024
শিরোনাম

বীরত্বপূর্ণ-সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননা পেলেন ৮৫ র‍্যাব সদস্য

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব এর ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও র‍্যাব মেমোরিয়াল ডে-২০২৩ উপলক্ষে র‍্যাব মহাপরিচালকের দরবার অনুষ্ঠিত হয়েছে। এবারের দরবারে বীরত্বপূর্ণ ও সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ র‍্যাব মহাপরিচালক পদক পেয়েছেন বাহিনীর ৮৫ সদস্য।

বিশেষ সম্মাননা (সাহসিকতা) ৩৫ জন ও বিশেষ সম্মানা (সেবা) পুরস্কার পেয়েছেন ৫০ র‍্যাব সদস্য। এছাড়া ডগ স্কোয়াডের কুকুর ‘চিতা’কে পদক দেয়া হয়েছে।

আভিযানিক কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ উত্তরা কুর্মিটোলাস্থ র‍্যাব সদরদপ্তরের শহীদ লে. কর্নেল আজাদ মেমোরিয়াল হলে তাদের পদক পরিয়ে দেন মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

এর আগে তিনি শহীদ র‍্যাব সদস্যদের স্মৃতি স্মরণে শহীদ র‍্যাব সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও শহীদ র‍্যাব সদস্যদের পরিবারের সদস্যদের সাথে কুশলাদি বিনিময় করেন।

এবারের দরবারে রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় তিন মরদেহ উদ্ধার করায় র‍্যাব ডগ স্কোয়াডের এক কুকুরকে পুরস্কৃত করা হয়েছে। এবারই প্রথম র‍্যাবের ডগ স্কোয়াডের একটি কুকুর র‍্যাব মহাপরিচালক পদক পেলো।

Check Also

ঘূর্ণিঝড় রিমাল: সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

ঘূর্ণিঝড় ‘রিমাল’ মোকাবিলায় সারাদেশের সব মন্ত্রণালয়, বিভাগ এবং অধীন দপ্তর-সংস্থার কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x