হুমায়ুন কবির, কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার কুমারখালীতে আওয়ামী লীগ নেতা, ভাষা সৈনিক ও বীরমুক্তিযোদ্ধা আবু আহসান বরুনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পুর্ণ হয়েছে।
২৭ ফেব্রুয়ারি রোববার দুপুরে কুমারখালী বড় জামে মসজিদ প্রাঙ্গনে পুলিশের একটি চৌকস দল মরদেহের কফিনে গার্ড অব অনার প্রদান করেন। কফিনের সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল।
গার্ড অব অনার শেষে মসজিদ প্রাঙ্গনে মরহুমের জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। পরে উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের হাসিমপুর পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হয়।
এরআগে মরদেহের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধাগণসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এসময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও যুদ্ধাকালীন জেলা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাহিদ হোসেন জাফর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান খান ও সাধারণ সম্পাদক সামছুজ্জামান অরুন, উপজেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এটিএম আবুল মনসুর মজনুসহ প্রমূখ।
নিহতের পরিবার, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও বীর মুক্তিযোদ্ধাদের সাথে কথা বলে জানা গেছে, আবু আহসান বরুন ছিলেন একজন ভাষা সৈনিক। ১৯৫২ সালে ভাষা আন্দোলনের জন্য ১৭ দিন কারাবরণ করেছিলেন। তিনি ১৯৭১ সালে বঙ্গবন্ধু’র ৭ ই মার্চ ভাষণের একজন প্রত্যক্ষ স্বাক্ষী ছিলেন। তিনি জেলা মুক্তিযুদ্ধ সংসদের সাবেক নির্বাচিত সদস্য, জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন।
আরো জানা গেছে, এই বীর সৈনিক বেশকিছুদিন যাবৎ দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত ছিলেন। সোমবার সকালে ক্যান্সারে আক্রান্ত হয়ে শহরের কুন্ডুপাড়া নিজ বাস ভবণে মৃত্যু বরণ করেন। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর।

Leave a Reply

Your email address will not be published.

x