মডেল-অভিনেত্রীদের নাম ও ছবি ব্যবহার করে বিডিমার্কেটিং২৪.কম নামের একটি ওয়েবসাইটে যৌন প্রলোভনের ফাঁদ পেতে অর্থের বিনিময়ে তাদের সঙ্গে অনৈতিক কর্মকাণ্ডের আহ্বান জানায় একটি চক্র। পরে অসহায় মেয়েদের টার্গেট করে বিভিন্ন প্রলোভনে তাদেরকে অনৈতিক কর্মকাণ্ডে বাধ্য করতো তারা। এই সংগবদ্ধ চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রাজধানীর যাত্রাবাড়ী এবং গুলশান এলাকায় অভিযান চালিয়ে বুধবার (৯ মার্চ) তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, ৪টি স্মার্টফোন ও বাটন ৩টি মোবাইল ফোন সেট জব্দ করা হয়।

গ্রেপ্তার চারজন হলেন মো. মাসুম বিল্লাহ, বিউটি, সাবিনা আলম ও মো. রুবেল।

বৃহস্পতিবার (১০ মার্চ) সিআইডির সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলন করে গ্রেপ্তার চারজনের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন সিআইডি ঢাকা মেট্রোর অতিরিক্ত ডিআইজি মো. ইমাম হোসেন।

সংবাদ সম্মেলনে সিআইডি কর্মকর্তা ইমাম হোসেন বলেন, এই চক্রের সদস্যরা নামি দামি মডেল, অভিনেত্রী ও সেলিব্রেটিদের নাম ও ছবি ব্যবহার করে টাকার বিনিময়ে অনৈতিক কাজের আহবান জানায়। চক্রের অন্যতম মো. মাসুম বিল্লাহ বিডি মার্কেটিং টুয়েন্টিফোর ডটকমের প্লাটফর্ম ব্যবহার করে মোবাইলে এসএমএস পাঠিয়ে বিভিন্ন ব্যক্তিদের অনৈতিক কর্মকান্ডের প্রস্তাব দিত।

এই চক্রের সদস্যরা ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গা থেকে অসহায় তরুনীদের টার্গেট করে। পরে ওই তরুনীদের অসহায়ত্বের সুযোগ নিয়ে নানারকম প্রলোভন দেখিয়ে তাদেরকে অনৈতিক কাজ করতে বাধ্য করে। চক্রটি তাদের এই ধরনরে কাজের মাধ্যমে দেশের সামাজিক মূল্যবোধের অবক্ষয় সৃষ্টি করে আসছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

গ্রেপ্তার মো. মাসুম বিল্লাহর বাড়ি পটুয়াখালীর গলাচিপা, বিউটি মাদারীপুরের কালকিনি থানার, সাবিনা আলম বাগেরহাটের ও মো. রুবেল নোয়াখালী জেলার সদর থানার বাসিন্দা।

Leave a Reply

Your email address will not be published.

x