স্টাফ রিপোর্টার : আমি দাম দিয়ে কিনেছি বাংলা কার দানে পাওয়া নয়, সালাম, জব্বার, বরকতসহ নাম না জানা অসংখ্য শহীদ ভাষার জন্য প্রাণ দিয়েছিলেন। তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি আমাদের মাতৃভাষার অধিকার। পৃথিবীতে বাঙ্গালী একমাত্র জাতি যে জাতি মাতৃভাষার জন্য আন্দোলন করেছে, রক্ত দিয়েছে , অসংখ্য শহীদ ভাষার জন্য প্রাণ দিয়েছে সেই জাতি বাঙ্গালী। এখন শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বেই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হয়।

সোমবার ২১ শে ফেব্রুয়ারি ২০২২ মাতৃ ভাষা আন্দোলনের ৭০ বছর পূর্ণ হলো এদিন। রাষ্ট্রভাষা বাংলার জন্য যারা জীবন উৎসর্গ করেছেন,তাদের স্মরণ রাজধানী ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ এবং বিভিন্ন স্থানে আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। ২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাল্টা আওয়ামী লীগের উদ্যোগে এম সি দা হল রুমে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাল্টা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব মশিউর রহমান, সিনিয়র সহ-সভাপতি কাজেম আলি স্বপন,সহ সভাপতি মুন্সী জাকারিয়া, সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম বকুল, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম,ক্রিয়া সম্পাদন মামুন সহ আরো অনেকে। অনুষ্ঠানের শুরুতে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পর্যায়ক্রমে মিলাদ মাহফিল, একুশে ফেব্রুয়ারি সম্পর্কে নেতাকর্মীদের বক্তব্য, দোয়া অনুষ্ঠান ও তবারক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x