Thursday , 30 May 2024
শিরোনাম

যুক্তরাজ্যে করোনা সংক্রান্ত সকল ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার

করোনা সংক্রান্ত সকল ভ্রমণ নিষেধাজ্ঞা শুক্রবার থেকে যুক্তরাজ্য থেকে উঠে যাচ্ছে। ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলসে সংক্রমনের হার বৃদ্ধি থাকলেও সরকারের পক্ষ থেকে এমন ঘোষণা এলো। বৃটিশ ট্রান্সপোর্ট সেক্রেটারি গ্রান্ট শ্যাপস একটি টুইটে বিষয়টি নিশ্চিত করেছেন। কোভিড-১৯ বা করোনাভাইরাস মহামারি থেকে সুরক্ষার জন্য ভ্রমণ যাত্রীদের দেয়া বিধিনিষেধ বা নিয়মগুলি শুক্রবার ৪টায় শেষ হবে। অবশিষ্ট কোভিড প্রত্যাহারের পর মানুষজন পূর্বের দিনগুলোর মতো ভ্রমণ করতে পারবেন বলে জানিয়েছেন মন্ত্রী।

বর্তমানে যুক্তরাজ্যে ভ্রমণকারী প্রত্যককে অবশ্যই পৌঁছানোর আগে একটি ফর্ম পূরণ করতে হয়। যে সমস্ত ভ্রমণকারীরা সর্ম্পূণভাবে টিকা পাননি তাদের প্রস্থানের আগে একটি কোভিড পরীক্ষা করতে হয় ও ফর্মটি পূরণ করতে হবে এবং পৌঁছানোর পরে একটি পিসিআর পরীক্ষার জন্য বুক করতে হতো। আজ থেকে যে সমস্ত যাত্রী সর্ম্পূণরূপে টিকা দেওয়া হয়নি তাদেরও আর যুক্তরাজ্যে ভ্রমণের আগে এবং পরে কোভিড পরীক্ষা করতে হবে না। প্রয়োজন পড়বে না যাত্রী লোকেটার ফর্ম।

তবে যে সকল যাত্রী বর্তমানে ভ্রমণের পরিকল্পনা করছেন তাদের এখনও অন্যান্য দেশের প্রবেশের নিয়ম সম্পর্কে সচতেন হতে হবে।

গ্রান্ট শ্যাপস টুইট করে বলেন, আমাদের ভ্যাকসিন রোলআউটের কারণে এই পরির্বতনগুলি সম্ভব হয়েছে এবং ইস্টারের সময় আরও বেশি স্বাধীনভাবে যাত্রীরা যাতায়াত করতে পারবে। সরকার ভবিষ্যতে ভাইরাসের যে কোন নতুন স্ট্রেন মোকাবেলা করার জন্য জরুরি পরিকল্পনা নিয়ে কাজ করছে।

Check Also

জাতির পিতা বঙ্গবন্ধু সবসময় জনস্বার্থকেই গুরুত্ব দিয়েছেন: ড.কলিমউল্লাহ।

 ২৯ মে,২০২৪, বুধবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ বিষয়ক সেমিনারের ৯২৯ তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x