Tuesday , 25 June 2024
শিরোনাম

রাণীশংকৈল নেকমরদ হাটে অতিরিক্ত টোল  আদায়ের দায়ে ১ লক্ষ টাকা জরিমানা

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে নেকমরদ পশুর হাটে অতিরিক্ত টোল আদায়ের দায়ে ভ্রাম্যমান আদালত ১ লক্ষ টাকা জরিমানা করেছেন। ইতোমধ্যে রাণীশংকৈলের পশুর হাটে অতিরিক্ত টোল আদায় সংক্রান্ত সংবাদ প্রকাশের প্রেক্ষিতে গত রোববার ৯ জুন দুপুরে উপজেলা নির্বাহী অফিসার রকিবুল হাসানের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আর্নিকা আক্তার।
জানা গেছে, হাটবাজারে গরু প্রতি ২৩০ টাকা ও ছাগল প্রতি ৯০ টাকা টোল আদায়ের সরকারি নিয়ম থাকলেও হাট ইজারাদার তা না মেনে ইচ্ছেমতো গরু প্রতি ৫০০ টাকা ও ছাগল প্রতি ১৮০ টাকা টোল আদায় করছিলেন। ওই হাটে সরেজমিনে গিয়ে সহকারী কমিশনার (ভূমি) অভিযোগের সত্যতা পান। এর প্রেক্ষিতে তিনি হাট ইজারাদার আব্দুর রহমানের ব্যবস্থাপক  রাজীবকে এক লক্ষ টাকা জরিমানা করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রকিবুল হাসান মুঠোফোন এ প্রতিবেদককে বলেন, সরকারি বিধি মোতাবেক নির্ধারিত টাকা আদায় না করে অতিরিক্ত টোল আদায়ের দায়ে হাটের ইজারাদারকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ  অভিযান অব্যাহত থাকবে বলেও ইউএনও জানান। প্রসঙ্গত, ইতোমধ্যে উপজেলার কাতিহার হাটেও একই জরিমানা করা হয়েছে।

Check Also

রানীশংকৈলে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন  

আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল (ঠাকুরগাঁও): ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সোমবার ২৪ জুন বিকেলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x