Tuesday , 25 June 2024
শিরোনাম

সর্বনিম্ন ফিতরা ৯৫ টাকা

রাজশাহীতে এ বছর সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে ৯৫ টাকা। এছাড়া সর্বোচ্চ ফিতরা নির্ধারণ করা হয়েছে দুই হাজার ৬৪০ টাকা। আজ মঙ্গলবার দুপুরে রাজশাহীর ঐতিহ্যবাহী জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদ্রাসার অফিস কক্ষে এক বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে দ্রব্যমূল্যের হালনাগাদ বাজার দর পর্যালোচনা করে রাজশাহী অঞ্চলের জন্য এ ফিতরা নির্ধারণ করা হয়।

রাজশাহীর বাজার সরেজমিনে পরিদর্শন করে গমের আটা ৫৭ টাকা কেজি দরে ১দশমিক ৬৫০ গ্রাম হিসেবে ৯৪ দশমিক ৫ বা ৯৫ টাকা, যব ৭০ টাকা কেজি দরে ৩ দশমিক ৩০০ গ্রাম হিসেবে ২৩১ টাকা. খেজুর (মধ্যম) ৬০০ টাকা কেজি দরে ৩ দশমিক ৩০০ গ্রাম হিসেবে ১ হাজার ৯৮০ টাকা, কিসমিস ৫৪০ টাকা কেজি দরে ৩ দশমিক ৩০০ গ্রাম হিসেবে ১ হাজার ৭৮২ টাকা, পনির ৮০০ টাকা কেজি দরে ৩ দশমিক ৩০০ গ্রাম হিসেবে ২ হাজর ৬৪০ টাকা ফিতরা নির্ধারণ করা হয়।

ওই বৈঠকে সর্বনিম্ন হারে ফিতরা না দিয়ে নিজ নিজ সামর্থ্য অনুযায়ী পণ্যগুলোর যেকোনো একটি পণ্য বা বাজার মূল্য দিয়ে সাদাকাতুল ফিতর আদায় করার জন্য রাজশাহীবাসীর প্রতি আহ্বান জানানো হয়। এ ছাড়া চলতি বছর রমজানে যাকাতের নিসাব নিয়ে আলোচনা-পর্যালোচনা করা হয়। পুরাতন রূপার প্রতি ভরি ১ হাজার ২০০ টাকা দরে এ বছরের যাকাতের নিসাব নির্ধারণ করা হয়েছে ৬৩ হাজার টাকা (৫২.৫০ ভরি)।

Check Also

মহিমান্বিত রজনী লাইলাতুল কদর

মহান আল্লাহ মুসলমানদের জন্য হাজার মাসের চেয়েও উত্তম এমন একটি রাত নির্ধারণ করেছেন, যার নাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x