মানুষের জীবনকে সুরক্ষিত করতে ও সুন্দর জীবন ব্যবস্থা গড়তেই সর্বজনীন পেনশন ব্যবস্থা প্রণয়ন করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১ মার্চ) আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি বক্তব্য প্রদানকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, মানুষের জীবনকে সুরক্ষিত করতে, সুন্দর জীবন ব্যবস্থা গড়তেই সর্বজনীন পেনশন ব্যবস্থা প্রণয়ন করা হচ্ছে।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ৬ দফা দাবি কোনো বিশেষজ্ঞদের নিয়ে নয়। এটি প্রণয়ন করেছিলেন জাতির পিতা নিজেই।

 

প্রধানমন্ত্রী বলেন, উন্নত বিশ্বের মতো বিমা ব্যবস্থা আমাদের দেশেও চালু হোক, সেটাই আমরা চাই। আমাদের সরকার বেশ কয়েকটি ইন্স্যুরেন্স কোম্পানির অনুমতি দিয়েছে, এগুলো আরও কার্যকর করতে হবে। আমরা স্বাস্থ্যবিমাও চালু করতে চাই। এজন্য কাজ শুরু করতে হবে।

তিনি বলেন, নির্বাচনী ওয়াদা অনুযায়ী আমরা সবার জন্য সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু করতে যাচ্ছি। এতে সবার জীবনের নিশ্চয়তা দেওয়া সম্ভব হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিমা নিয়ে মানুষের আস্থা বাড়াতে হবে। গ্রাহকের স্বার্থকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবা দিতে হবে। মানুষকে বিমার বিষয়ে আগ্রহী করতে নতুন নতুন পদ্ধতি কাজে লাগাতে হবে। জনগণকে উৎসাহী করতে আরও ব্যাপক প্রচার চালাতে হবে।

বিমা সেবাকে জনপ্রিয় করাসহ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সঙ্গে সরকারি-বেসরকারি বিমা কোম্পানিগুলোকে একসঙ্গে কাজ করতে হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x