Wednesday , 19 June 2024
শিরোনাম

সেঞ্চুরির হাফ-সেঞ্চুরি করে রেকর্ডবুকে কোহলি

কেন বিরাট কোহলি বিশ্বের অন্যতম সেরা ব্যাটার তার প্রমাণ আবারো মিলল বিশ্বকাপে। বাংলাদেশের বিপক্ষে ম্যাচসেরা সেঞ্চুরি হাঁকিয়ে গড়েছিলেন রেকর্ড। শ্রীলঙ্কা ও কিউইদের বিপক্ষে সেঞ্চুরির কাছে গিয়ে আক্ষেপে পুড়লেও নিজের জন্মদিনে ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে নিজেকে রেকর্ডবুকের অনন্য উচ্চতায় নিয়ে যান কোহলি।

এরপর আজ ফাইনালে উঠার লড়াইয়ে নিউজিল্যান্ডের বোলারদের তুলোধুনো করে ক্রিকেটের ইতিহাসের সবচেয়ে বড় তারকা বনে গেছেন তিনি। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে শচীনের করা ৪৯ সেঞ্চুরির রেকর্ড ভেঙে ওয়ানডেতে ৫০তম শতক হাঁকিয়েছেন কোহলি।

আর তাতেই বিশ্ব ক্রিকেটের ইতিহাসে ওয়ানডেতে সর্বাধিক রেকর্ডের মালিক বনে গেলেন তিনি। বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের অষ্টম ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে ক্যারিয়ারের ৪৯তম সেঞ্চুরি হাঁকিয়ে ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকারকে ছুঁয়ে ছিলেন বিরাট।

আজ সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে শচীনকেও ছাড়িয়ে গেছেন কোহলি। কিউইদের বিপক্ষে এবারের বিশ্বকাপের তৃতীয় সেঞ্চুরি হাঁকিয়ে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম শতক পূরণ করেছেন। সেই সঙ্গে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ শতক হাঁকানোর এক মাত্র ব্যাটার বনে গেছেন এই ডানহাতি ব্যাটার।

মুম্বাইয়ের ওয়াংখেড়েতে আগে ব্যাট করতে নেমে রান পাহাড়ের পথে ভারত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৫তম ওভারে ২ উইকেট হারিয়ে ৩৪১ রান স্কোরবোর্ডে যোগ করেছে স্বাগতিকরা। ১১৭ রান করে আউট হয়েছেন বিরাট কোহলি।

 

 

Check Also

বঙ্গ’র বিশ্বকাপ স্পেশাল সাক্ষাৎকারে উঠে এলো সাকিব আল হাসান এর অজানা গল্প!

খেলাধুলা ডেক্স।। জনপ্রিয় ডিজিটাল প্ল্যাটফর্ম বঙ্গ নিয়ে আসছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের এক বিশেষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x