Friday , 26 April 2024
শিরোনাম

সেনাবাহিনীর শীর্ষ ৮ জেনারেলকে বরখাস্ত করলেন পুতিন

ইউক্রেনে সামরিক অভিযানের ধীর গতিতে ক্ষিপ্ত হয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সেনাবাহিনীর শীর্ষ ৮ জেনারেলকে বরখাস্ত করেছেন।

শুক্রবার (১১ মার্চ) ইউক্রেনের প্রতিরক্ষা সচিব ওলেক্সি দানিলভ এ তথ্য নিশ্চিত করে জানান,, রাশিয়ার বিব্রতকর দূর্বল কৌশলের জন্য দেশটির ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি) ‘ফায়ারিং লাইনে’ আছে।

দেশটির শীর্ষ নিরাপত্তা কর্মকর্তা ওলেক্সি দানিলভকে বরাত দিয়ে ইউক্রেনের সংবাদপত্র ইউক্রেইনস্কা প্রাভদা জানিয়েছে, এখন পর্যন্ত আট জন জেনারেলকে বরখাস্ত করা হয়েছে এবং রাশিয়া তার কৌশল পরিবর্তন করেছে।

এক সাক্ষাতকারে দানিলভ বলেন, নতুনদের নিয়োগ দেওয়া হয়েছে। রাশিয়ান ফেডারেশনে কী ঘটছে তা আমরা স্পষ্টভাবে বুঝতে পারছি। আমি বলতে পারি তারা হতাশ।

এদিকে, ব্রিটিশ গোয়েন্দা অফিসের সাবেক সিনিয়র কর্মকর্তা ও নিরাপত্তা বিশেষজ্ঞ ফিলিপ ইনগ্রাম দ্য টাইমসকে বলেছেন, পুতিন খুবই রাগান্বিত, তিনি তার গোয়েন্দা সংস্থাকে দোষারোপ করছেন।

রিপোর্টে আরও বলা হয়েছে, এফএসবি’র কমান্ডাদের প্রতি ক্ষিপ্ত পুতিন। কেননা তারা জানিয়েছিল, ইউক্রেন দুর্বল এবং আক্রমণ করলে সহজেই হাল ছেড়ে দেবে।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x