আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি বাংলাদেশ নারী ক্রিকেট দলের। রবিন রাউন্ড পর্বে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩২ রানে হেরেছে নিগার সুলতানার দল।

নিউজিল্যান্ডের ডুনেডিনে টস জিতে প্রোটিয়াদের আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। জাহানার-তৃষ্ণাদের বোলিংয়ের সামনে প্রথমে ব্যাটিং করে ৪৯.৫ ওভারে ২০৭ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকার নারীরা। জবাবে ৪৯.৩ ওভারে সবকটি উইকটে হারিয়ে ১৭৫ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

দুই ওপেনার শামিমা সুলতানা ও শারমিন আক্তার ভালো শুরু এনে দেন বাংলাদেশকে। ১৯.৩ ওভারে ৬৯ রানের জুটি গড়েন তারা। আয়াবোঙ্গা খাকা প্রথম ধাক্কা দেন বাংলাদেশকে। ব্যক্তিগত ২৭ রানে বোল্ড করেন শামিমাকে। এরপর শুরু হয় বাংলাদেশের ব্যটারদের আসা-যাওয়ার মিছিল। নিজের পরের ওভারেই খাকা তুলে নেন শারমিনের উইকেটও। ৭৭ বলে ৩৪ রান করেন শারমিন।

এরপর ফারজানা হক ৮ ও মুরশিদা খাতুন ০ রানে ফিরলে চাপে পড়ে যায় দল। পরে রুমানা আহমেদ ২১, নিগার ২৯ ও রিতু মনি ২৭ রান করলেও জয় পর্যন্ত পৌঁছাতে পারেনি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বোলাররা অতিরিক্ত দিয়েছে ২২ রান। প্রোটিয়া নারীদের মধ্যে খাকা চারটি ও মাসাবাতা ক্লাস দুটি উইকেট নেন।

এর আগে প্রথমে ব্যাটিং করে লাওরো ওলভার্ডটি ৪১, সুনে লুউস ২৫, মারিজানে কাপ ৪২ ও ক্লোয় ট্রিয়নের ৩৯ রানে ভর করে ২০৭ রান করে দক্ষিণ আফ্রিকার নারীরা। বাংলাদেশের নারীদের মধ্যে ফারিহা তৃষ্ণা তিনটি, রিতু মনি ও জাহানার আলম দুটি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন খাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x