Tuesday , 25 June 2024
শিরোনাম

হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের তৃতীয় শিরোপা জিতল কলকাতা

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে শিরোপা জিতল কলকাতা নাইট রাইডার্স। ফাইনালে ১১৩ রানের জবাবে খেলতে নেমে মাত্র দুই উইকেট হারিয়ে ১০.৩ ওভারেই জয় পায় কলকাতা। এ নিয়ে তৃতীয়বারের মতো আইপিএলের শিরোপা জিতল দলটি।

রবিবার চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিংয়ে করার সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ অধিনায়ক প্যাট কামিন্স। তবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি হায়দরাবাদের। প্রথম ওভারেই অভিষেক শর্মাকে ২ রানে আউট করেন মিচেল স্টার্ক। পরের ওভারে বোলিংয়ে এসে ট্রাভিস হেডকে শূন্য রানে সাজঘরে ফেরান বৈভব অরোরা। রাহুল ত্রিপাতি ম্যাচ ধরার চেষ্টা করেও ব্যর্থ হন। ১৩ বল খেললেও ৯ রান করে স্টার্কের দ্বিতীয় শিকার হন তিনি।

পরে হায়দরাবাদকে সামনে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন এইডেন মার্করাম ও নিতিশ কুমার। তবে ১০ বলে ১৩ রান করে নিতিশ আউট হওয়ার পর মার্করামও টিকে থাকতে পারেননি। ২৩ বলে ২০ রান করে আটট হন তিনি।

এ ছাড়া ১৭ বলে ১৬ রান করে আউট হয়ে যান হেনরিখ ক্লাসেন। শেষ দিকে একাই লড়াই করার চেষ্টা করেন অধিনায়ক কামিন্স। তিনি ১৯ বলে ২৬ রান করে ফেরেন। শেষ পর্যন্ত সব কয়টি উইকেট হারিয়ে ১১৩ রান তোলে হায়দরাবাদ।

কলকাতার হয়ে আন্দ্রে রাসেল নিয়েছেন তিন উইকেট। এ ছাড়া মিচেল স্টার্ক ও হার্ষিত রানা দুটি করে উইকেট নিয়েছেন।

জবাবে খেলতে নেমে দ্বিতীয় ওভারেই সুনীল নারিনকে হারায় কলকাতা। তবে শুরুর ধাক্কা সামলে দলকে এগিয়ে নিতে থাকেন রহমানউল্লাহ গুরবাজ ও ভেঙ্কাটেশ আইয়ার। নবম ওভারে শাহবাজের বলে এলবিডব্লিউ হন গুরবাজ। ৩২ বলে ৩৯ রান করে সাজঘরে ফেরেন তিনি। পরে ২৬ বলে ৫২ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ভেঙ্কাটেশ আইয়ার। এ ছাড়া ৩ বলে ৬ রানে অপরাজিত থাকেন শ্রেয়াস আইয়ার।

Check Also

বঙ্গ’র বিশ্বকাপ স্পেশাল সাক্ষাৎকারে উঠে এলো সাকিব আল হাসান এর অজানা গল্প!

খেলাধুলা ডেক্স।। জনপ্রিয় ডিজিটাল প্ল্যাটফর্ম বঙ্গ নিয়ে আসছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের এক বিশেষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x