Thursday , 18 April 2024
শিরোনাম

১০ম বারের মতো আইপিএলের ফাইনালে চেন্নাই

প্রথম কোয়ালিফায়ারে গুজরাট টাইটান্সকে ১৫ রানের ব্যবধানে হারিয়ে ১০ম বারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠলো চেন্নাই সুপার কিংস।

মঙ্গলবার (২৩ মে) চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে চেন্নাই। জবাব দিতে নেমে চেন্নাই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ১৫৭ রানে অলআউট হয়ে যায় গুজরাট টাইটান্স।

এই পরাজয়ের ফলে গুজরাটের বিদায় ঘটে যায়নি। তারা দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে বুধবার (২৪ মে) মুম্বাই এবং লখনৌয়ের মধ্যে বিজয়ী দলের বিপক্ষে।

টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে চেন্নাই সুপার কিংস। ঋুতুরাজ গায়কোয়াড় করেন সর্বোচ্চ ৬০ রান। ৪০ রান করেন ডেভন কনওয়ে। ২২ রান করেন রবিন্দ্র জাদেজা এবং ১৭ করে রান করেন আজিঙ্কা রাহানে ও আম্বাতি রাইডু।

জয়ের জন্য ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে মোটামুটি ভালোই সূচনা করেছিলো গুজরাট। ঋদ্ধিমান সাহা এবং শুভমান গিল মিলে ৩ ওভারে ২২ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। ঋদ্দিমান ১২ রান করে আউট হন। ৪২ রান করেন শুভমান গিল।

তবে শুভমানছাড়া গুজরাটের টপ অর্ডার এবং মিডল অর্ডার পুরোপুরি ব্যর্থতার পরিচয় দেয়। হার্দিক পান্ডিয়া ৭ বলে করেন ৮ রান। লঙ্কান দাসুন সানাকা আউট হন ১৬ বলে ১৭ রান করে। ডেভিড মিলার আউট হয়ে যান ৪ রান করে। বিজয় শঙ্কর করেন ১৪ রানে। রাহুল তেওয়াতিয়া মাত্র ৩ রান করে বিদায় নেন।

শেষ দিকে আফগান রশিদ খান মাঠে নেমে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু ১৬ বলে তার করা ৩০ রান কেবল ব্যবধানই কমিয়েছে। ৩টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মারও মারেন তিনি। আরেক আফগান নুর আহমদ ৭ রানে অপরাজিত ছিলেন। মোহাম্মদ শামি ৫ রান করে আউট হন একেবারে শেষ বলে এসে।

চেন্নাইয়ের হয়ে ২টি করে উইকেট নেন দিপক চাহার, মহেশ থিকসানা, রবিন্দ্র জাদেজা এবং মাথিসা পাথিরানা। ১ উইকেট নেন তুষার দেশপান্ডে।

Check Also

ফিরেই গোলের দেখা পেলেন মেসি, জেতা হলো না মিয়ামির

লিওনেল মেসি কবে মাঠে ফিরবেন সেই প্রশ্ন বেশ কয়েকদিন ধরেই ঘুরপাক খেয়েছিল ভক্তদের মনে। অবশেষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x