Monday , 20 May 2024
শিরোনাম

ইউএস ট্রেড শো : দর্শনার্থীদের ভিড় প্রসাধনী কোম্পানির স্টলে

রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে শুরু হয়েছে ৩ দিনব্যাপী ২৯তম ইউএস ট্রেড শো। এতে আসা দর্শনার্থীদের আগ্রহ বেশি দেখা গেছে প্রসাধনী কোম্পানির স্টলগুলোতে। পাশাপাশি শিশুদের আগ্রহ রয়েছে খাবারের স্টলগুলোতে। আর শিক্ষার্থীদের ভিড় দেখা গেছে যুক্তরাষ্ট্রের দূতাবাসের স্টলে। সেখানে দায়িত্বরতদের কাছ থেকে যুক্তরাষ্ট্রে পড়ালেখার জন্য যাওয়ার প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করছিলেন তারা।

বৃহস্পতিবার ( ৯ মে) হোটেল ইন্টারকন্টিনেন্টালে সকাল ৮টায় উদ্বোধন হয় ২৯তম ইউএস ট্রেড শো। তিন দিনব্যাপী এই প্রদর্শনীতে যুক্তরাষ্ট্রের ৪৪টি প্রতিষ্ঠানের ৭৭টি স্টলে ১০০টিরও বেশি আমেরিকান পণ্য প্রদর্শন করা হচ্ছে। প্রসাধনী, জ্বালানি, ব্যাংকিং ও আর্থিক সেবা, খাদ্য ও পানীয়সহ বিভিন্ন কোম্পানির স্টল রয়েছে সেখানে।

প্রসাধনী কোম্পানি হারল্যানের স্টলে নারীদের বেশি ভিড় দেখা গেছে। মেলায় এ কোম্পানির পণ্যের ওপর ২৫ শতাংশ ছাড়সহ স্ক্রিন অ্যানালাইজার দিয়ে বিনামূল্যে ত্বক পরীক্ষা করা হচ্ছে।

এছাড়া আরেক প্রসাধনী কোম্পানি রিমার্ক এইচবি লিমিটেডের কসমেটিকস অ্যান্ড স্কিন কেয়ারের দর্শনার্থীদের ভিড় দেখা যায়।

রিমার্ক এইচবি লিমিটেডের কসমেটিকস অ্যান্ড স্কিন কেয়ারের ডেপুটি ডিরেক্টর আসিফ ইমরান রুবেল বলেন, ২ বছর আগে এই কোম্পানি বাংলাদেশে যাত্রা শুরু করে। নতুন হিসেবে মেলায় আমরা ভালো সাড়া পাচ্ছি। স্টলে দর্শানার্থীদের ভিড় দেখে ভালো লাগছে।

পণ্যে ২০ শতাংশ ছাড় দেওয়াসহ একদম ফ্রিতে স্ক্রিন অ্যানালাইজ করে দেওয়া হচ্ছে জানিয়ে আসিফ ইমরান বলেন, সাধারণত এসব স্টলে নারীদের আগ্রহ বেশি হওয়াটাই স্বাভাবিক। কারণ পুরুষদের তুলনায় নারীরা ত্বক নিয়ে বেশি সচেতন। মেলায় পণ্য বিক্রি নয়, প্রচারণাই আমাদের মূল লক্ষ্য। তারপরও প্রত্যাশার চেয়েও বেশি পণ্য বিক্রি হচ্ছে।

ট্রান্সকম বেভারেজের স্টলেও ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। এ স্টলে শিশুদের ভিড় ছিল বেশি। স্টলের দায়িত্বরত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, পণ্যের প্রচারণার জন্য এই মেলায় অংশ নেওয়া। তবে বিক্রি হচ্ছে ভালো।

মেলায় চকলেট, পিনাট, বিভিন্ন প্রসাধনী বিক্রি করছে ইউএস ফুড মার্ট। এই প্রতিষ্ঠানের একজন ভলান্টিয়ার বলেন, আমাদের চকলেট, পিনাটের প্রতি মানুষের আগ্রহ বেশি। এছাড়া প্রসাধনীর মধ্যে লোশন ও শ্যাম্পু বিক্রি হচ্ছে ভালো।

মেলায় বার্গার কিংয়ের স্টল থাকলেও এখানে পণ্য বিক্রি করা হচ্ছে না। সেখানকার দায়িত্বরত কর্মকর্তা রাসেল হাওলাদার বলেন, মেলায় আমরা পণ্য বিক্রি করছি না। মূলত যেসব ক্রেতা এখানে রেজিস্ট্রেশন করবেন তাদের প্রথম অর্ডারে ১০ শতাংশ ডিসকাউন্ট দেওয়া হচ্ছে।

মেলায় ঘুরতে আসা একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কামরুল ইসলাম বলেন, আমি এখানে এসেছি যুক্তরাষ্ট্রের স্টুডেন্ট ভিসার প্রক্রিয়া সম্পর্কে জানতে। কীভাবে আবেদন করব, কোন প্রক্রিয়ায় সহজে আবেদন করা যাবে, কোন বিশ্ববিদ্যালয়ে আবেদন করব, কী কী যোগ্যতা থাকা লাগবে এসব আরকি। কিছু ভালো তথ্যও পেয়েছি।

Check Also

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন। সঙ্গে তার সফরসঙ্গীরাও। তাদের মধ্যে আর কেউ বেঁচে নেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x