Sunday , 12 May 2024
শিরোনাম

ইউডার ৭ম সমাবর্তন অনুষ্ঠিত

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ ইউডা) এর ৭ম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ জুন) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই সমাবর্তন অনুষ্ঠিত হয়।

সমাবর্তনের সভাপতি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। এছাড়া বিশেস অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কার্টুনিস্ট রফিকুন নবী।

এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি ও প্রতিষ্ঠাতা অধ্যাপক মুজিব খান, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. রওনক জাহান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আহমাদুল্লাহ মিয়া, চারুকলা অনুষদের ডিন শাহজাহান আহমেদ বিকাশসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও স্নাতক শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ইউডা একটু ব্যতিক্রম। অর্থের অভাবে শিক্ষার্থীরা যেন উচ্চ শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত না হয়, ইউডা সে বিষয়টি খেয়াল রাখে। আমি আশা করবো ভবিষ্যতেও তারা এই ধারা অব্যাহত রাখবে।

তিনি আরও বলেন, নতুন গ্র্যাজুয়েটদের আমার অভিনন্দন। আমি আশা করছি আপনারা আপনাদের কর্মক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠান থেকে অর্জিত জ্ঞান কাজে লাগাবেন।

বিশেষ অতিথির বক্তব্যে ড. বিশ্বজিৎ চন্দ্র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন অর্থের অভাবে যেন কেউ শিক্ষা থেকে বঞ্চিত না হয়। ইউডা সেভাবেই কাজ করছে। আমি তাদের শুভকামনা জানাই।

এবছর সমাবর্তনে মোট স্নাতক সনদ নিয়েছেন ১৪৫৪ জন, স্নাতকোত্তর ৪৭২ জন। তাদের মধ্যে চ্যান্সেলর অ্যাওয়ার্ড পেয়েছেন ২জন, ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড ১৩ জন এবং ডিন অ্যাওয়ার্ড ১৯ জন।

Check Also

চিহ্নিত হচ্ছে কারিগরির ৫ হাজার জাল সনদধারীরা

ঘুষ দিয়ে জালিয়াতি করে যারা সনদ নিয়েছিলেন তাদের চিহ্নিত করার কাজ শুরু করতে যাচ্ছে কারিগরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x