Saturday , 18 May 2024
শিরোনাম

ইউরোপে যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবি, নিহত ৯০

লিবিয়া থেকে ইউরোপের উদ্দেশ্যে যাত্রা করা একটি যাত্রীবোঝাই নৌকা ভূমধ্যসাগরে ডুবে গেছে। এতে ৯৬ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। খবর এএফপির।

আন্তর্জাতিক দাতব্য সংস্থা ডক্টর উইদাউট বর্ডারস (এমএসএফ) জানিয়েছে, ডুবে যাওয়া ঘটনাস্থল থেকে শনিবার ভোরে চারজনকে উদ্ধার করেছে বাণিজ্যিক ট্যাংকার আলগ্রিয়া। অভিবাসন প্রত্যাশীরা লিবিয়া থেকে ইউরোপের দিকে যাচ্ছিল।

টুইট বার্তায় জাতিসংঘের শরণার্থী সংস্থার প্রধান রবিবার জানিয়েছেন, ভূমধ্যসাগরে নতুন এক ট্র্যাজেডিতে ৯০ জনের বেশি মানুষ মারা গেছেন।

আলেগ্রিয়া-১ এর বরাতে টুইট বার্তায় এমএসএফ জানিয়েছে, উদ্ধারকৃত চারজন প্রায় একশ লোকের সঙ্গে একটি নৌকায় কমপক্ষে চারদিন সমুদ্রে ভাসছিলো। আলেগ্রিয়া-১ ট্যাঙ্কারের লগবুক অনুযায়ী নৌকাডুবির ঘটনায় প্রায় ৯০ জনের মৃত্যু হয়েছে।

এমএসএফের পক্ষ থেকে বলা হয়েছে, ‘দুর্ঘটনায় জীবিতদের এমন জায়গায় ফেরানো উচিত নয় যেখানে তারা বন্দি, নির্যাতনের সম্মুখীন হতে হয়। আর লিবিয়া কোনও নিরাপদ জায়গা নয়’।

জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার তথ্যমতে, চলতি বছরে ভূমধ্যসাগরে ডুবে প্রাণ গেছে ৩৬৭ জনের। আর ২০২১ সালে মারা গেছেন দুই হাজারের বেশি মানুষ।

Check Also

আগামী ২৪ মে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আন্তর্জাতিক বাংলা বইমেলা শুরু

এম ডি সুমন মিয়া, যুক্তরাষ্ট্র করেসপন্ডেন্ট: আগামী ২৪ মে বসছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আন্তর্জাতিক বাংলা বইমেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x