Sunday , 12 May 2024
শিরোনাম

ইজিবাইক চালক শাহজাহান হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার

ফরিদপুর জেলার সদরপুরে চাঞ্চল্যকর ও ক্লু-লেস ইজিবাইক চালক শাহজাহান হত্যা মামলার পলাতক আসামি আজিজুল মুন্সি’কে রাজধানীর মিরপুর এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

১। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সাবির্ক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, অপহরন ও হত্যাসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামীদের গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

২। মাদারীপুর জেলার শিবচর থানাধীন বন্দরখোলা এলাকায় বসবাসকারী শাহজাহান বেপারী (৪০), পিতা- আমিন বেপারী নামক একজন ইজিবাইক চালক সে ইজিবাইক চালিয়ে তার জীবিকা নির্বাহ করে। গত ২৪ জানুয়ারি ২০২৩ খ্রিঃ তারিখ সকালে প্রতিদিনের ন্যায় সে ইজিবাইক নিয়ে যাত্রী পরিবহন করার জন্য বাসা থেকে বের হয়। ঐদিন দুপুরে সে বাসায় এসে দুপুরের খাবার খেয়ে বিশ্রাম নিয়ে আনুমানিক সন্ধ্যা ০৭:০০ ঘটিকায় পুনরায় তার ইজিবাইক নিয়ে যাত্রী পরিবহন করার উদ্দেশ্যে বের হয়। পরবর্তীতে প্রতিদিনের ন্যায় শাহজাহান আনুমানিক রাত ১০:০০ ঘটিকা হতে ১০:৩০ ঘটিকার মধ্যে বাসায় ফেরার কথা থাকলেও ঐদিন আনুমানিক রাত ১১:৪৫ ঘটিকা যাবৎ বাসায় না ফিরলে তার পরিবারের লোকজন তাকে মোবাইল ফোনে কল কথা দিয়ে কোন সাড়া না পেয়ে চিন্তিত হয়ে পড়ে এবং তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায় পরদিন ২৫ জানুয়ারি ২০২৩ খ্রিঃ তারিখ আনুমানিক সকাল ০৮:৩০ ঘটিকায় ফরিদপুর জেলার সদরপুর থানাধীন রহমতুল্লাহ মাতুব্বর কান্দি এলাকার একটি সরিষা ক্ষেতে গলায় গামছা পেচানো অবস্থায় তার মৃতদেহ দেখতে পায়। পরবর্তীতে তারা সদরপুর থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘনটাস্থলে এসে লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করতঃ লাশ ময়না তদন্তের জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।

৩। উক্ত ঘটনার পর মৃতের ভাই আক্কাস আলী (৫৫) তার পরিবারের সাথে পরামর্শ করতঃ ফরিদপুর জেলার সদরপুর থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে। যার মামলা নম্বর-০১, তাং- ০১/০২/২০২৩ খ্রিঃ, ধারা- ৩০২/২০১/৩৪ দন্ড বিধি।

৪। অতঃপর সদরপুর থানা পুশিল উক্ত মামলা তদন্তের একপর্যায় গত ০৮/০২/২০২৩ খ্রিঃ তারিখ সন্দেহজনকভাবে মোঃ আব্দুল শেখ @আব্দুল (৪৭), পিতা-মৃত রতন শেখ, গৃাম-কাপুড়িয়া সদরদী, থানা-ভাঙ্গা, জেলা-ফরিদপুর’কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আব্দুল শেখ’কে ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে উক্ত হত্যা কান্ডের সাথে সে এবং মোঃ আজিজুল মুন্সি (২৭) এর সরাসরি জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। আব্দুল শেখ এর স্বীকারোক্তির বিষয়টি জানতে পেরে আজিজুল মুন্সি আত্মগোপনে চলে যায়। ঘটনাটি জানতে পেরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উক্ত হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত অপর পলাতক আসামি আজিজুল মুন্সি’কে গ্রেফতারের লক্ষে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে।

৫। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল গতকাল ২২ আগস্ট ২০২৩ খ্রিঃ তারিখ আনুমানিক সন্ধ্যা ১৮:৩০ ঘটিকায় রাজধানী ঢাকার মিরপুর এলাকায় একটি অভিযান পরিচালনা করে ফরিদপুর জেলার সদরপুর থানার চাঞ্চল্যকর ও ক্লুলেস ইজিবাইক চালক শাহজাহান হত্যাকান্ডের সাথে সরাসরি স¤পৃক্ত পলাতক আসামি মোঃ আজিজুল মুন্সি (২৭), পিতা-নুর মুন্সি, সাং-রাজারচর, থানা-শিবচর, জেলা-মাদারীপুর’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

৬। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামি একজন ইজিবাইক ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। গত ২৪/০১/২০২৩ খ্রিঃ তারিখ তার নেতৃত্বে ইজিবাইক ছিনতাইয়ের উদ্দেশ্যে শাহজাহান’কে গলায় গামছা পেচিয়ে শ্বাস রোধ করে হত্যা করে। পরবর্তীতে লাশ গুম করার উদ্দেশ্যে উল্লেখিত সরিষা ক্ষেতে ফেলে রেখে ভিকটিমের ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। এছাড়াও তার বিরুদ্ধে একই অপরাধে মাদারীপুর থানায় অপর একটি মামলা রয়েছে বলে জানা যায়।

৭। গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Check Also

মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত, জলাবদ্ধতায় রাজধানীতে ভোগান্তি চরমে

রাজধানী ঢাকায় ব্যাপক বৃষ্টিপাতে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী, বিশেষ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x