Tuesday , 14 May 2024
শিরোনাম

ইলেকশন অবজারভ কনসোর্টিয়াম (ইওসি) -এর পর্যবেক্ষকদের দক্ষতা বৃদ্ধির লক্ষে মাস্টার ট্রেইনারদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষ্যে ইলেকশন অবজার্ভার কনসোর্টিয়াম-ইওসি’র পক্ষ থেকে দিন ব্যাপি নির্বাচন অবজারভারদের মাস্টার ট্রেনারদের প্রশিক্ষণ কর্মসূচি টিসিবি ভবন ঢাকাতে সম্পন্ন করা হ’ল।
ইওসি’র নিবন্ধিত ৩২টি সংস্থা মিলে সারা বাংলাদেশের ৬৪ জেলার ৩০০ আসনের জন্য ৩২০জনকে মাস্টার ট্রেনার প্রশিক্ষণ দেওয়া হয়েছে।
উক্ত প্রশিক্ষণ সেশনের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইওসি’র এ্যডভাইজার জনাব সৈয়দ ইশতিয়াক রেজা, সিনিয়র সাংবাদিক, কলামিস্ট ও প্রকাশক। সভাপতিত্ত্ব করেন আব্দুল্লাহ আল নোমান চেয়ারম্যান ইওসি ও নির্বাহী পরিচালক শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র। মডারেটরের ভুমিকা পালন করেন জনাব আ, শ, ম, আমানুল হাসান তাইমুর কো-চেয়ারম্যান ইওসি ও প্রকাশ গণ কেন্দ্রের নির্বাহী পরিচালক, আরো উপস্থিত ছিলেন নাজনীন ইসলাম কো-চেয়ারম্যান, ইওসি চেয়ারম্যান বিয়ান মনি সোসাইটি, এস এম মাহমুদুল হক, কো-চেয়ারম্যান, ইওসি, কো-চেয়ারম্যান আব্দুস ছবুর।
প্রশিক্ষণ সেশনটি পরিচালনা করেন আন্তর্জাতিক ক্ষ্যাতি সম্পন্ন সফট স্কীল্ড ট্রেইনার জনাব শামীম এইচ. নাহিন।
প্রিয় সাংবাদিক ভাইয়েরা! আপনাদের উপস্থিতিতে আজ আমারা আনন্দিত।
মাস্টার ট্রেইনার প্রশিক্ষণশেষে প্রশিক্ষনার্থীগেণকে
০১। একটি সার্টিফিকেট
০২।একটি ইওসি ফোল্ডার
০৩। একটি ইওসি প্যাড
০৪। একটি ইওসি কলম
০৫। একটি নির্দেশিকা বই
০৬। সকালের টি ব্রেক
০৭। দুপুরের খাবার
০৮। সম্মানি
মাস্টার ট্রেনারগণ প্রশিক্ষণ শেষে এনজিও পর্যায়ে অবজারভারদের জন্য প্রশিক্ষণ সম্পন্ন করবেন। উক্ত মাস্টার ট্রেইনারগণ আগামী ০৭ জানুয়ারী-২০২৪ তারিখের জাতীয় সংসদ নির্বাচন মনিটরিং করবেন।

Check Also

বিদ্যুতের চাহিদা মেটাতে সরকার বহুমুখী ব্যবস্থা নিয়েছে: প্রধানমন্ত্রী

বিদ্যুতের চাহিদা মেটাতে সরকার বহুমুখী ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শনিবার (১১ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x