Tuesday , 21 May 2024
শিরোনাম

ঈদে মোটরসাইকেল জমা না দিলে ছুটি পাবে না পুলিশ

ঈদের ছুটিতে ঢাকায় কর্মরত পুলিশ সদস্যদের মোটরসাইকেল নিয়ে বাড়িতে যেতে নিরুৎসাহিত করা হয়েছে। পুলিশ সদরদপ্তরের আশঙ্কা, মোটরসাইকেল নিয়ে বাড়ি যাওয়ার পথে দুর্ঘটনা হওয়ার আশঙ্কা থাকে। তাই বাড়ি যাওয়ার পথে মোটরসাইকেল ব্যবহার না করতে বলা হয়েছে পুলিশ সদস্যের।

রোববার (৩১ মার্চ) পুলিশ সদর দপ্ত‌রের অ‌তি‌রিক্ত ডিআই‌জি মাসুদ বিন ক‌রি‌মের সই করা এক চি‌ঠি‌তে এ নি‌র্দেশনা দেয়া হয়। এতে বলা হয়, গত ১২ মার্চে পুলিশ সদর দপ্তরে পুলিশ মহাপরিদর্শকের সভাপতিত্বে অনুষ্ঠিত পুলিশ সদস্যদের মোটরসাইকেল ব্যবহার সংক্রান্ত এক সভায় এই নির্দেশনা দেয়া হয়েছে ।

চিঠিতে বলা হয়, ঢাকায় কর্মরত পুলিশ সদস্যরা ছুটিতে ব্যক্তিগত মোটরসাইকেল এবং সরকারি মোটরসাইকেল নিয়ে বাড়ির উদ্দেশ্যে যাওয়ার কারণে দুর্ঘটনার শিকার হন বা আশঙ্কা থাকে। তাই ছুটির সময়ে পুলিশ সদস্যদের মোটরসাইকেল জমা রাখতে হবে এবং ছুটি শেষে কাজে যোগদানের পর পুনরায় মোটরসাইকেল ইস্যু করে নিতে হবে।

ছুটিতে যাওয়ার আগে নিজ নামে ইস্যুকৃত সরকারি মোটরসাইকেল সংশ্লিষ্ট ইউনিটে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করার পরই ছুটির ছাড়পত্র প্রদান করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিএমপির এক পুলিশ সদস্য গণমাধ্যমকে বলেন, ঈদে একদম শেষ মুহূর্তে ছুটি মিললে তখন দূরপাল্লার বাসের টিকিট পাওয়া যায় না। তাই মোটরসাইকেল নিয়ে যেতেই বাধ্য হতে হয়। যদি সেটাও না নেয়া যায় তাহলে ঈদে আগের দিন ছুটি পেলেও বাড়ি যাওয়া হয়ে উঠবে না।

Check Also

প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২১ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x