Saturday , 4 May 2024
শিরোনাম

উচ্চশিক্ষায় আগ্রহীদের জন্য জাবিতে রোটারাক্ট ক্লাবের আইইএলটিএস কোর্স

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত
রোটারাক্ট ক্লাব অব জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটির উদ্যোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে উচ্চ শিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য আইইএলটিএস কোর্স।
সোমবার (৩১ অক্টোবর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আইইএলটিএস কোর্সের সমন্বয়ক সাদিকুর রহমান।এসময় কোর্স সমন্বয়ক সাদিকুর রহমান বলেন, উচ্চ শিক্ষায় বিদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে পড়াশুনার জন্য শিক্ষার্থীদের যথেষ্ট আগ্রহ রয়েছে। এর জন্য শিক্ষার্থীদের আইইএলটিস স্কোর খুবই প্রয়োজন। কিন্তু এ বিষয়ে তাদের যথেষ্ট জ্ঞান ও স্কোর না থাকায় অনেকেই উচ্চ শিক্ষার জন্য দেশের বাইরের বিশ্ববিদ্যালয়গুলোতে পড়াশুনার সুযোগ পায় না। উচ্চ শিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের সুবিধার্থে রোটারাক্ট ক্লাব নভেম্বর মাস থেকে বিশ্ববিদ্যালয়ে আইইএলটিএস কোর্স চালু করতে যাচ্ছে।
রোটারাক্ট ক্লাবের এই আইইএলটিএস কোর্সে থাকছে স্পিকিং, লিসেনিং, রিডিং ও রাইটিং এর উপর ৬টি করে মোট ২৪টি ক্লাস। এছাড়া কোর্স শেষে দুইটি মক টেস্ট নেয়া হবে। টেস্টে সর্বোচ্চ স্কোর প্রাপ্ত তিনজনকে পুরস্কৃত করা হবে।
বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীদের জন্য কোর্স ফি দুই হাজার ৭ শত টাকা, শিক্ষক ও অফিশিয়ালদের জন্য পাঁচ হাজার টাকা এবং বিশ্ববিদ্যালয় বহির্ভূত শিক্ষার্থীদের জন্য চার হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। পহেলা নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত রেজিষ্ট্রেশন চলবে ও ১৫ নভেম্বর থেকে ক্লাস শুরু হবে বলে জানান আয়োজকরা।
উল্লেখ্য, রোটারাক্ট ক্লাব জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি প্রতিষ্ঠালগ্ম থেকে বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x