Tuesday , 14 May 2024
শিরোনাম

উত্তর বাড্ডায় ডিমের আড়তে অভিযান, ২ লাখ টাকা জরিমানা

রাজধানীর উত্তর বাড্ডায় ডিমের আড়তে ভ্রাম্যমাণ আদালত পারিচালনা করেছে র‌্যাব। এ সময় ডিম মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরি করে বেশি দামে বিক্রির অভিযোগে সাত প্রতিষ্ঠানকে ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত র‌্যাব-১ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ।

দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে চারটি ডিমের দোকান। বাকিগুলোর একটি ফলের দোকান। এছাড়া দুটি রেস্তোরাঁও রয়েছে।

র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. পারভেজ রানা বলেন, সম্প্রতি কতিপয় অসাধু ব্যক্তি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সুযোগে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি মজুত করে জনজীবনে দুর্ভোগ সৃষ্টি করে আসছে। এর পরিপ্রেক্ষিতে র‌্যাব-১ ছায়াতদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এর ধারাবাহিকতায় উত্তর বাড্ডার সাঁতারকুল রোড এলাকায় কয়েকটি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

অভিযানকালে আমিন ট্রেডার্সের মালিক নুরুল আমিন (৪৫), সুমনের ডিমের আড়তের মালিক সুমনকে (২৫), এমবিএ ট্রেডার্সের মালিক মাহবুবুল আলম (৪৫) ও আবদুল্লাহ স্টোরের মালিক আমিনুলকে (৪৯) ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া ফলের মেলার মালিক রাসেলকে (৩৫) ২০ হাজার টাকা ও নিউ গ্রিন ঢাকা রেস্টুরেন্টের মালিক সৈয়দ আ. হান্নানকে (৪৮) ৫০ হাজার টাকা এবং কামরুল রেস্টুরেন্টের স্বত্বাধিকারী পরিমল চন্দ্র দেকে (৫১) ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারী কোষাগারে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

Check Also

মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত, জলাবদ্ধতায় রাজধানীতে ভোগান্তি চরমে

রাজধানী ঢাকায় ব্যাপক বৃষ্টিপাতে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী, বিশেষ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x