Sunday , 19 May 2024
শিরোনাম

উপজেলা নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষায় ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আগামী ১০ মে পর্যন্ত নির্বাচনি এলাকায় বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে বলে মঙ্গলবার (৭ মে) বর্ডার গার্ড বাংলাদেশ এর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য ‘ইন এইড টু দ্য সিভিল পাওয়ার’ এর আওতায় ৬ মে থেকে ১০ মে পর্যন্ত নির্বাচনি এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বলেন, সারাদেশে জেলা প্রশাসনের চাহিদার প্রেক্ষিতে ৪১৮ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। প্রয়োজনে আরও কয়েক প্লাটুন প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ হবে বুধবার। এই ধাপে রাজশাহী বিভাগের ২৪, রংপুর বিভাগের ১৯, খুলনা বিভাগের ১৮, বরিশাল বিভাগের ৫, ফরিদপুর বিভাগের ১৩, ঢাকা বিভাগের ৪১, ময়মনসিংহ বিভাগের ১৫, সিলেট বিভাগের ৪৩, কুমিল্লা বিভাগের ১৪, চট্টগ্রাম বিভাগের ১৮ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২২টি উপজেলায় ইভিএম এবং বাকি উপজেলাগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

ইসি সূত্রে জানা গেছে, প্রথম ধাপে ১৪১ উপজেলায় চেয়ারম্যান পদে ৫৭০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬২৫ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Check Also

তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তরুণ প্রজন্মদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে ক্ষমতায় এসে কাজ শুরু করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x