Tuesday , 14 May 2024
শিরোনাম

ঋষি সুনাককে শেখ হাসিনার অভিনন্দন

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাককে বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায় অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দক্ষিণ এশীয় বংশোদ্ভূত একজন তরুণ ব্রিটিশকে শীর্ষ নেতৃত্বে দেখা আমাকে আনন্দিত করে। আমি প্রত্যাশা করি, আপনার দূরদর্শী নেতৃত্বে ব্রিটিশ জনগণের সেবা এবং বিশ্বব্যাপী শান্তি ছড়িয়ে দেবেন।

দুই দেশের পারস্পরিক সুসম্পর্কের কথা তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ এবং যুক্তরাজ্য গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা এবং সহনশীল মূল্যবোধের এক গভীর ঐতিহাসিক সম্পর্ক উপভোগ করছে। সময়ের সঙ্গে সঙ্গে বাণিজ্য, বিনিয়োগ এবং টেকসই উন্নয়নে আমাদের মজবুত সহযোগিতা আরও শক্তিশালী থেকে শক্তিশালী হয়েছে। সব কিছুর ওপরে যুক্তরাজ্যে বাংলাদেশ-ব্রিটিশ প্রবাসীরা দুই দেশের উন্নয়নের জন্য অভিন্ন সম্পদ হিসেবে কাজ করছে।

শেখ হাসিনা বলেন, এ বছর আমরা দুই দেশের মধ্যেকার বন্ধুত্বের ৫০ বছর উদযাপন করছি। দীর্ঘস্থায়ী রাজনৈতিক, অর্থনৈতিক এবং কৌশলগত অংশীদারিত্বকে আরও শক্তিশালী করতে আপনার সঙ্গে ঘনিষ্ঠ ভাবে কাজ করতে আগ্রহী।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সুস্বাস্থ্য, সুখ ও সাফল্য এবং যুক্তরাজ্যের জনগণের জন্য শান্তি, অগ্রগতি এবং সমৃদ্ধি কামনা করেন।

Check Also

‘ডোনাল্ড লুর সফরে ভিসা নীতি-র‍্যাবের নিষেধাজ্ঞা নিয়ে আলোচনা হবে’

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর সঙ্গে আলোচনায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x