Monday , 20 May 2024
শিরোনাম

একসঙ্গে দেশে ফিরলেন সাকিব-লিটন

আঙ্গুলে চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর দেশে ফিরেছেন সাকিব আল হাসান। মঙ্গলবার সন্ধ্যায় ভারত থেকে দেশে ফিরে এসেছেন বাংলাদেশ অধিনায়ক। তবে সাকিব একা ফেরেননি। তার সঙ্গে একই ফ্লাইটে ঢাকায় ফিরেছেন লিটন দাসও।

বিশ্বকাপে আর মাত্র একটি ম্যাচই বাকি বাংলাদেশের। ১১ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। কিন্তু সেই ম্যাচের আগেই বিশ্বকাপ শেষ হয়ে গেছে সাকিবের। শ্রীলঙ্কার বিপক্ষে আঙুলের ইনজুরিতে পড়ায় আর বিশ্বকাপে খেলা হচ্ছে না সাকিবের। এরই মধ্যে তার বদলি হিসেবে স্কোয়াডে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়।

বাংলাদেশ দলের সঙ্গে শেষ ম্যাচ পর্যন্ত থাকছেন না সাকিব। ছিটকে পড়াটা নিশ্চিত হতেই দেশে ফিরে এসেছেন তিনি। আজ মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যার ফ্লাইটে ঢাকায় ফিরে এসেছেন সাকিব। দেশেই পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে সুস্থ হয়ে ওঠার লড়াই চালাবেন তিনি।

এদিকে পারিবারিরক কারণে দেখিয়ে সাকিবের সঙ্গে একই ফ্লাইটে দেশে ফিরেছেন লিটন দাসও। জানা গেছে, লিটনের স্ত্রী দেবশ্রী সঞ্চিতা সন্তানসম্ভবা। দলের সূত্র জানিয়েছে, ৯ তারিখ পুনেতে দলের সঙ্গে যোগ দেবেন লিটন।

এর আগে শ্রীলঙ্কা ম্যাচের আগেও দেশে ফিরেছিলেন লিটন। ১ নভেম্বর দুপুর ১২টা নাগাদ কলকাতা থেকে বাংলাদেশের বিমানের ফ্লাইট ধরেছিলেন লিটন।

বিশ্বকাপ চলাকালীন দেশে ফিরেছিলেন সাকিবও। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে হুট করে দেশে ফেরেন তিনি। পারফরম্যান্স ঝালাই করে নিতে মিরপুরে শৈশবের গুরু নাজমুল আবেদীন ফাহিমের শরণাপন্ন হন তিনি। যা নিয়ে তুমুল বিতর্কও হয় দেশজুড়ে। দুদিন অনুশীলন শেষে আবার ভারতে চলে যান বাংলাদেশ ক্যাপ্টেন।

Check Also

কোপা আমেরিকার আগে আর্জেন্টিনার প্রস্তুতি দুই ম্যাচ!

কোপা আমেরিকার তৃতীয় ট্রফি জয়ের মিশনে নামছে আর্জেন্টিনা। এর আগে নিজেদের প্রস্তুত করতে দুটি ম্যাচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x