Saturday , 11 May 2024
শিরোনাম

এসএসসি তে মারুফা পেলেন জিপিএ ৪.০৬

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় জিপিএ ৪.০৬ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের পেসার মারুফা আকতার। ঢাকা শিক্ষা বোর্ডের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দেন মারুফা।

নীলফামারী জেলা সদরের সংগলশী ইউনিয়নের কাদিখোল গ্রামের মাস্টার পাড়ার বর্গাচাষী মোহাম্মদ আইমুল্ল্যাহ হক ও মার্জিনা বেগম দম্পক্তির একমাত্র মেয়ে মারুফা আক্তার। অনুর্ধ্ব-১৯ নারী দলে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে জাতীয় দলে জায়গা পান মারুফা। কিছুদিন আগে শেষ হওয়া ভারত সিরিজেও দারুণ পারফরম্যান্স করেন মারুফা।

মারুফার বাবা মোহাম্মদ আইমুল্যাহ বলেন, ‘মেয়ে আমার খেলাধুলা করেও যে রেজাল্ট করেছে তাতে আমি অনেক খুশি। আপনারা দোয়া করবেন আগামী দিনেও সে যেন ক্রিকেটের পাশাপাশি লেখাপড়ায় আরও ভালো রেজাল্ট করতে পারে।’

ক্রিকেটে ব্যস্ত সময় থাকার পরেও মানবিক বিভাগ থেকে পরীক্ষা দিয়ে ভালো ফলাফল করায় মারুফাকে নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম, নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী জেলা প্রেস ক্লাবের সভাপতি তাহমিন হক ববী সহ বিভিন্ন মহল অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে। মারুফা বর্তমানে নীলফামারীর গ্রামের বাড়িতেই অবস্থান করছেন।

Check Also

বিরক্ত হয়ে আবারও ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে সাকিব আল হাসানের নাম বললে খুব একটা ভুল হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x