Saturday , 4 May 2024
শিরোনাম

কর্মসৃজন প্রকল্পের কাজে আনন্দিত এলাকাবাসী

রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ:
শাহজাদপুর উপজেলার অন্যান্য ইউনিয়নের ন্যায় খুকনী ইউনিয়নে দ্রুত গতিতে এগিয়ে চলছে সরকার কর্তৃক অতিদরিদ্রদের জন্য বরাদ্দকৃত কর্মসৃজন প্রকল্পের কাজ।

জানা গেছে,উপজেলার খুকনী ইউনিয়নে কর্মসৃজনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

ইউনিয়নের চেয়ারম্যান মুল্লুক চাঁদের তত্বাবধানে চলছে এ কর্মসৃজন প্রকল্পের কাজ। কর্মসৃজনে খুকনী ইউনিয়নে ৩টি প্রকল্পে ২৪৩ জন শ্রমিক কাজ করে যাচ্ছে।

এই কর্মসৃজনের কারনে খুকনী ইউনিয়নের নিম্নাঞ্চলের মানুষের চলাচলের রাস্তা তৈরি হচ্ছে। এর ফলে ঐ সব গ্রামের মানুষের চলাচলের এক নতুন দিগন্তের সূচনা হচ্ছে।

এলাকাবাসী জানায়, আমাদের দীর্ঘদিনের দাবি ছিলো এই রাস্তাগুলি তৈরি করে দেয়া হোক। সেই দাবি অনুযায়ি কর্মসৃজনের আওতায় এই রাস্তাগুলি করা হচ্ছে। এর ফলে আমরা অনায়াশে যাতায়াত করতে পারবো এবং আমাদের ছেলে মেয়েরা স্কুল কলেজে যাতায়াতে আর ভোগান্তি পোহাতে হবে না।

এ ব্যাপারে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুল্লুক চাঁদ বলেন,এলাকাবাসীর যাতায়াতের কথা চিন্তা করেই কর্মসৃজন প্রকল্পের আওতায় গুরুত্বসহকারে এই রাস্তাগুলি তৈরি করে দিচ্ছি।এ প্রকল্পের আওতায় যেমন, গ্রামের মানুষের চলাচলের রাস্তা তৈরী হচ্ছে, অপরদিকে কিছু বেকার মানুষের ৪০ দিনের কর্মসংস্থানেরও সুজোগ সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম বলেন, প্রকল্পের কাজ সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য প্রকল্প পরিদর্শন করছি। চেয়ারম্যান মেম্বরদের নির্দেশনা দেওয়া আছে কাজটি সুন্দরভাবে সম্পন্ন করার জন্য। নির্দেশনা দেওয়া হয়েছে স্বচ্ছতার সাথে কাজ সম্পন্ন করার জন্য।কোথাও কোনো অনিয়ম হলে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x