Monday , 20 May 2024
শিরোনাম

‘কে বলে দাঁড়িয়ে আছি তোমার অপেক্ষায় ” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক

ঝিনাইদহের শৈলকুপায় কবি বঙ্গ রাখালের ‘কে বলে দাঁড়িয়ে আছি তোমার অপেক্ষা’য় “কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ বিকেলে এই প্রকাশনা অনুষ্ঠিত হয়।

উপজেলার ২ নং মির্জাপুর ইউনিয়নের গোলকনগরে গোলাম রসুল স্মৃতি পাঠাগার এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া বাংলা বিভাগের প্রভাষক আব্দুল গফফার, কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের দর্শন বিভাগের প্রভাষক আশরাফ আলী, লোককবি মোহাম্মদ হাসানুজ্জামান, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা লেখক গবেষক ইমাম মেহেদী, মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান ফিরোজ আহমেদ, কবি রণভী শের, লেখক সুজন বিপ্লব ও লোককবি আব্দুল মজিদ পঞ্চ, ইউপি সদস্য আলম রায়হান খান, কবি আমিনুর রহমান, কবি কবির হোসেন, কবি অনীক সিদ্দিকী প্রমুখ।

মোড়ক উন্মোচন শেষে কবি বঙ্গ রাখালের “কে বলে দাড়িয়ে আছি তোমার অপেক্ষায়” কাব্যগ্রন্থ থেকে কবিতা পাঠ ও পাঠ পর্যালোচনা করা হয়। বক্তারা এ সময় প্রত্যন্ত পল্লীতে অবরুদ্ধ এই সময়ে কবি বঙ্গ রাখালের পাঠাগার আন্দোলন ও সাহিত্যচর্চা বিষয়ে ভূয়সী প্রশংসা করেন। সমাজ পরিবর্তনের আলোকবর্তিকা হয়ে সর্বত্র ছড়িয়ে পড়ুক, কূপমণ্ডূকতা, কুসংস্কার ও সামন্ত গোষ্ঠীতন্ত্রের বিপরীতে মৌলবাদবিরোধী, অসম্প্রায়িক, গণতান্ত্রিক, বিজ্ঞানমুখী ও প্রগতিশীল সমাজ বিনির্মানের অনবদ্য ভাষ্য ‘কে বলে দাঁড়িয়ে আছি তোমার অপেক্ষা’য় পাঠককুলে সমাদৃত হবে বলে আলোচকগন আশাবাদ ব্যক্ত করেন।

Check Also

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন। সঙ্গে তার সফরসঙ্গীরাও। তাদের মধ্যে আর কেউ বেঁচে নেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x