Saturday , 4 May 2024
শিরোনাম

খোকসায় ভেজার গুড় কারখানায় র‌্যাবের অভিযানে জনের জেল-জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধিঃ
কুষ্টিয়া খোকসা উপজেলায় দিলীপ ট্রেডার্স নামে ভেজাল গুড় কারখানা র্যাবের অভিযানে কারখানার ম্যানেজার উজ্জ্বল বিশ্বাসকে (৪৫) কে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও গাড়ী চালক জয়নাল আবেদীন(৪২) কে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন বিশ্বাস।
রবিবার (২৭ নভেম্বর) দুপুরে খোকসা উপজেলা ডাকবাংলা রোডস্থ দিলিপ ট্রেডার্সে কুষ্টিয়া র্যাব-১২ টিম স্কার্ট লিডার ইলিয়াস খানের নেতৃত্বে দীর্ঘ ২ ঘন্টা ব্যাপী অভিযানে ৩৬০ টিন ভেজাল গুড় ধ্বংস ও কারখানার ম্যানেজার জাহাঙ্গীর বিশ্বাস ও এবং গাড়ী চালক জয়নাল আবেদীনকে গ্রেপ্তার করে।
পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কারখানা ম্যানেজারকে ৬ মাসের কারাদন্ড এবং গাড়িচালককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
এসময় ভেজাল গুড় উৎপাদনের বিভিন্ন উপকরণ রং, ফিটকারি ও কালো পোড়া মবিল সহ বিভিন্ন উপকরণ স্থানীয় জনসাধারণের মাঝে ধ্বংস করা হয়।
পরে আসামী দুইজনকেই খোকসা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ মোঃ আশিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, র্যাবের অভিযানে একটি টিম খোকসা ভেজাল গুড়ের কারখানায় অভিযান চালিয়ে দুইজন অপরাধীকে থানায় হস্তান্তর করেছে।
উল্লেখ্য ভেজাল গুড় উৎপাদন দায়ে একাধিকবার জেল-জরিমানা ও বিভিন্ন অভিযানে অর্থদণ্ড পরিচালনা হলেও অজ্ঞাত কারণে বহাল তবিয়তে জালগোর উৎপাদন করে আসছিল দিলীপ টেটাস এর কর্ণধার নিত্যগোপাল।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x