Sunday , 19 May 2024
শিরোনাম

খোকসায় বৈশাখ উদযাপনের মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

হুমায়ুন কবির, কুষ্টিয়া প্রতিনিধিঃ
বাঙালিরা বাঙালি সংস্কৃতি পালন করবে এটাই তাঁর মূল লক্ষ্য। আর সেই সংস্কৃতি ধারাবাহিকতায় বাঙালিয়ানার বেশ পোশাকে ভূষিত হয় নারী-পুরুষ, আবাল বৃদ্ধ-বনিতা একে অপরকে সঙ্গে নিয়েই মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হলো।
বৃহস্পতিবার সকালে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে কুষ্টিয়ার খোকসা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপিত হয়।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো: ইসহাক আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার ফজলুল হক, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ মোঃ আশিকুর রহমান, উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী গণমাধ্যমকর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ গণ।

উপজেলা প্রশাসন সবুজ চত্বর থেকে শুরু হওয়া মঙ্গল শোভাযাত্রা টি স্থানীয় বাসস্ট্যান্ড হয়ে পূনরায় উপজেলা প্রশাসন ভবনের সামনে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, করোনার বন্ধ কাটিয়ে প্রণের মিলন মেলায় বৈশাখী মঙ্গল শোভাযাত্রায় বাঙ্গালির উৎসবে মিলবে সেটাই বাস্তব। বাংগালীর উৎসব পহেলা বৈশাখেই সীমাবদ্ধ না রেখে বাংলা সংস্কৃতি বাংগালীদের জীবনে সর্ব স্তরে পালন করবে এমনটাই প্রত্যাশা করি।

Check Also

তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তরুণ প্রজন্মদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে ক্ষমতায় এসে কাজ শুরু করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x