Saturday , 4 May 2024
শিরোনাম

খোকসায় মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফাইড ও স্মার্ট কার্ড বিতরণ

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ

কুষ্টিয়ার খোকসা উপজেলার মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকাল ১১ টার সময় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (ভারপ্রাপ্ত) উপজেলা চেয়ারম্যান সেলিম রেজা, যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার মোদাচ্ছের আলী আনজু ও খোকসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক।

উপজেলার ২১০ জন ভাতাভোগী মুক্তিযোদ্ধাদের মাঝে জীবিত ১২৮ জন ও মুক্তিযোদ্ধাদের হাতে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড তুলে দেন। এছাড়াও উপজেলা ৮০ জন মৃত্যু বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের হাতে মুক্তিযোদ্ধা ডিজিটাল সার্টিফিকেট তুলে দেওয়া হয়।
মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে নতুন প্রজন্মের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত ডিজিটাল সার্টিফিকেট ও নিজের ছবি সম্মিলিত স্মার্ট আইডি কার্ড স্থানীয় মুক্তিযোদ্ধাদের স্বীকৃতি ও সম্মান আরও বৃদ্ধি পেয়েছে বলে উপস্থিত মুক্তিযোদ্ধাদের অনুভূতিকে প্রকাশ করেন।
উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সার্বিক তত্ত্বাবধায়নে মুক্তিযোদ্ধাদের জন্য নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড পাওয়াই উপস্থিত মুক্তিযোদ্ধারা ও তার পরিবারের সদস্যদের মধ্যে আনন্দ ও গর্বের বিষয় প্রকাশ পায়।
এ সময় বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা আবেগাপ্লুত হয়ে বলেন, ১৫ ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সপরিবারে সদস্যদের হত্যার পর মুক্তিযোদ্ধারা নিজেদেরকে মুক্তিযুদ্ধা বলে প্রকাশ করতে সাহস পেতো না। সেই জায়গা থেকে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের গর্বিত জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মানের আসনে আসীন করেছেন এটা আমাদের গর্বের বিষয় । তারই ধারাবাহিকতায় আজ সোমবার খোকসার সকল মুক্তিযোদ্ধাদের জন্য বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড দেওয়া হল।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x