Monday , 13 May 2024
শিরোনাম

গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠক আজ সন্ধ্যায়

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করবেন।

শুক্রবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

জানা গেছে, আওয়ামী লীগের কার্যনির্বাহী বৈঠকের জন্য ৯টি অ্যাজেন্ডা ঠিক করা হয়েছে। এগুলো হলো- শোক প্রস্তাব, দলের সভাপতি শেখ হাসিনার জন্মদিন উদযাপন (২৮ সেপ্টেম্বর), শেখ রাসেল দিবস (১৮ অক্টোবর), জেলহত্যা দিবস (৩ নভেম্বর), নূর হোসেন দিবস (১০ নভেম্বর), ডা. মিলন দিবস (২৭ নভেম্বর), সমসাময়িক বিষয় (জাতীয় ও আন্তর্জাতিক), সাংগঠনিক বিষয় ও বিবিধ। এ ছাড়া বৈঠকে একগুচ্ছ নির্বাচনী দিকনির্দেশনা দিতে পারেন দলীয়প্রধান শেখ হাসিনা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আজকের বৈঠক আমাদের নিয়মিত একটি বৈঠক। এই বৈঠকে আওয়ামী লীগের সাংগঠনিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনায় হয়। এ ছাড়া সামনে নির্বাচন। তাই নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের এই কার্যনির্বাহী সংসদের বৈঠকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচনী ইশতেহার তৈরির কাজ কতদূর, কোনো সংযোজন-বিয়োজন করতে হবে কি না এসব বিষয়েও আলোচনা হতে পারে।

আওয়ামী লীগ সূত্রে আরও জানা গেছে, আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী এই ফোরামের বৈঠকে জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হবে। গঠন করা হতে পারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটি। এই কমিটির কো-চেয়ারম্যানের নাম ঘোষণা করা হতে পারে। আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ২০০৮ থেকে ২০২১ সালে মৃত্যুর আগ পর্যন্ত এ কমিটির কো-চেয়ারম্যান ছিলেন সাবেক সচিব এইচ টি ইমাম। গত তিনটি জাতীয় নির্বাচনেই এইচ টি ইমাম গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন।

আর মাত্র কয়েক মাস পর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে রাজপথে বিরোধী দলকে মোকাবিলার পাশাপাশি সাংগঠনিক কর্মতত্পরতা বাড়িয়ে দিয়েছে আওয়ামী লীগ। আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে রাজধানীর তেজগাঁওয়ে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কার্যালয় স্থাপন করা হচ্ছে। এটি ঢাকা জেলা আওয়ামী লীগের নবনির্মিত ভবনে স্থাপিত হবে। আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির শূন্য থাকা কো-চেয়ারম্যান পদে নতুন মুখ আছে। এক্ষেত্রে সাবেক এক সচিবের নাম আলোচনায় আছে।

গত ৩ জুন তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভবনটিতে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি ছাড়াও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যালয় স্থাপন করা হবে। এ বিষয়ে গত ৭ আগস্ট সংশ্লিষ্ট নেতারা ভবনটি পরিদর্শন করেন।

Check Also

‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x