Sunday , 12 May 2024
শিরোনাম

গার্মেন্টস শিল্প পণ্যের আন্তর্জাতিক মেলা শুরু

বাংলাদেশ গার্মেন্টস অ্যাক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ) বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণ, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, ৪র্থ শিল্প বিপ্লবের কারণে ২০২৫ সাল নাগাদ উৎপাদিত পণ্যের রপ্তানিতে যে সমস্যা হতে পারে তা বিবেচনায় নিয়ে আন্তর্জাতিক ক্রেতা অনুসন্ধানের লক্ষ্যে ১১-১৪ জানুয়ারি বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজন করেছে গার্মেন্টস অ্যাক্সেসরিজ ও প্যাকেজিং এক্সপোর (গ্যাপেক্সপো-২০২৩) ১২তম আয়োজন।

বুধবার গ্যাপেক্সপো-২০২৩ মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য, এফবিসিআিই ও বিজিএমইএ-এর সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, বিজিএমইএ-এর সভাপতি ফারুক হাসান।
এছাড়াও উপস্থিত ছিলেন ভারতের দক্ষিণ গুজরাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি হিমাংশু হাসমুখ।

প্রতিবছর গ্যাপেক্সপোর সঙ্গে একই ছাদের নিচে অনুষ্ঠিত হচ্ছে গার্মেন্টস টেকনোলজি বাংলাদেশ ও ইন্টারন্যাশনাল ইয়ার্ন ও ফেব্রিক্স এক্সপো যার আয়োজন করে এএসকে প্রা. লি.। এ বছরও একই সময় মেলা ২টি অনুষ্ঠিত হবে। সেই সঙ্গে যুক্ত হয়েছে ভারতের দক্ষিণ গুজরাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে ইন্ডিয়ান টেক্সটাইল ট্রেড ফেয়ার বাংলাদেশ। অর্থাৎ এবার একই সঙ্গে একই স্থানে অনুষ্ঠিত হবে ৪টি পৃথক-পৃথক মেলা।

প্রসঙ্গত, গার্মেন্টস শিল্পের সবচেয়ে বড় এ চারটি আন্তর্জাতিক প্রদর্শনীতে গার্মেন্টস মেশিনারি, সুতা, কাপড়, গার্মেন্টস অ্যাক্সেসরিজ এবং প্যাকেজিংয়ের ক্ষেত্রে বাংলাদেশের আরএমজি সেক্টরের বিভিন্ন ধরনের পণ্য প্রদর্শন করা হবে।

এবারই প্রথম ইন্ডিয়া টেক্সটাইল ট্রেড ফেয়ার বাংলাদেশ ২০২৩ ও সাউথ গুজরাট চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্টি (এসজিসিসিআই) যৌথভাবে আইটিটিএফ বাংলাদেশ ২০২৩-এর মেলায় বিভিন্ন ধরনের সুতা, কাপড়ের পাশাপাশি লেইস, জরি মেটেরিয়ালস এবং অ্যাকসেসরিজ ব্যবহার করে তৈরি বিয়ের পোশাকসহ বিভিন্ন ধরনের পোশাক প্রদর্শনের ব্যবস্থা নিয়েছে।

Check Also

বেসিস নির্বাচনে কারচুপির অভিযোগ, ফলাফল প্রত্যাখ্যান করে আপিল

নিজস্ব প্রতিবেদক গত ৮ এপ্রিল (বুধবার) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x