Saturday , 18 May 2024
শিরোনাম

গ্রীষ্মকালীন ছুটি বাতিল চায় ইবি ছাত্র ইউনিয়ন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: গ্রীষ্মকালীন ছুটি বাতিল চেয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদ ছাত্র ইউনিয়ন। বুধবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কাছে স্মারকলিপি দিয়েছে ইবি ছাত্র ইউনিয়ন। এছাড়া একই দাবীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী, পহেলা জুন থেকে ১৩ জুন পর্যন্ত মোট ১৩ দিন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম এবং ৪ জুন থেকে ১২ জুন পর্যন্ত ৯ দিন দাফতরিক কার্যক্রম বন্ধ রয়েছে।

শিক্ষার্থীদের দাবি, করোনা মহামারির কারণে প্রায় দুই বছর শিক্ষা কার্যক্রম বন্ধ ছিল। যার ফলে তীব্র সেশন জটের মুখোমুখি হয়েছেন শিক্ষার্থীরা। সম্প্রতি প্রবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে প্রায় এক মাস ক্যাম্পাস বন্ধ ছিল। এছাড়া সামনে ঈদুল আযহা উপলক্ষেও ছুটি রয়েছে। এমতবস্থায় গ্রীষ্মকালীন ছুটি বাতিল করে একাডেমিক কার্যক্রমের ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নেওয়া সম্ভব।

ইবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আজিজুল হক পিয়াস বলেন, করোনার কারণে দীর্ঘ বন্ধে শিক্ষা কার্যক্রমের যে ছন্দপতন হয়েছে তারপর আবার গ্রীষ্মকালীন ছুটি আরো বাড়তি চাপ তৈরি করবে। তাই আমরা এই ছুটি বাতিলের দাবিতে ভিসি স্যারের কাছে স্মারকলিপি দিয়েছি।

অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। বিশ্ববিদ্যালয়ের স্টেকহোল্ডারদের (শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী) সাথে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

Check Also

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের মৃত্যু

নরসিংদীতে আলাদা স্থানে বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজনের মৃত্যু হয়েছে। শনিবার (১৮ মে) দুপুর ১২টার দিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x