Saturday , 11 May 2024
শিরোনাম

গ্লাস সুমনের অন্যতম সহযোগী শান্ত’কে গ্রেফতার করেছে র‌্যাব

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ও ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

বিগত ১৫/০১/২০২২ তারিখে ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানাধীন মুক্তিরবাগ বালুর মাঠ এলাকায় কতিপয় ৫/৬ জন অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী যোগসাজসে পরিকল্পিতভাবে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারিভাবে কুপিয়ে হাত ও পায়ের রগ কেটে সায়মন নামক এক ব্যক্তিকে নৃশংসভাবে হত্যা করে। পরবর্তীতে মৃত সায়মনের ভাই বাদি হয়ে কেরাণীগঞ্জ মডেল থানায় উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত মোঃ সুমন @ গ্লাস সুমনসহ আরো ০৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে যার মামলা নম্বর- ৩২/৩২, তারিখ-১৭/০১/২০২২ খ্রিঃ।

উক্ত মামলার ভিত্তিতে র‌্যাব-১০ গোয়েন্দা সংবাদ মাধ্যমের সহযোগীতায় গত ১৮/০১/২০২২ খ্রিঃ তারিখ অভিযান পরিচালনা করে উক্ত হত্যা কন্ডের সাথে জড়িত প্রধান আসামী গ্লাস সুমনসহ তার সহযোগী আরো ০৪ জনকে গ্রেফতর করতে সক্ষম হয়। কিন্ত উক্ত মামলার ০৬ নং আসামী মোঃ শান্ত পলাতক থাকায় তাকে তাৎক্ষণিকভাবে গ্রেফতার করা সম্ভব হয়নি। উক্ত মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী মোঃ শান্তকে গ্রেফতাররের লক্ষে র‌্যাব-১০ তাদের গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গত ০৮ জানুয়ারি ২০২২ খ্রিঃ তারিখ আনুমানিক ১৮:৫০ ঘটিকায় ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানাধীন পশ্চিম ভাগনা এলাকায় একটি অভিযান পরিচালনা করে অলোচিত সায়মন হত্যা মামলার অন্যতম আসামী মোঃ শান্ত’কে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শান্ত উক্ত হত্যা কান্ডের সাথে তার সংশ্লিষ্টতা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Check Also

‘বাংলাদেশি বংশোদ্ভূত বিদেশিরা নাগরিকত্ব সনদ ছাড়াই এনআইডি করতে পারবেন’

বাংলাদেশি বংশোদ্ভূত বিদেশি কোনো নাগরিকের দেশে এনআইডি করতে দ্বৈত নাগরিকত্ব সনদ এখন থেকে লাগবে না। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x