Sunday , 12 May 2024
শিরোনাম

ঘুরে দাঁড়িয়ে দারুণ ড্র আর্জেন্টিনার

প্রথমার্ধে লিড নেওয়া দক্ষিণ আফ্রিকা দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করে জয় দিয়ে ম্যাচ শেষ করার স্বপ্ন বুনছিল। কিন্তু ০-২ গোলে পিছিয়ে থাকা অবস্থা থেকে দারুণভাবে ঘুরে দাঁড়াল আর্জেন্টিনা। দুই গোল পরিশোধ করে ম্যাচ ড্র করে মাঠ ছাড়ল লিওনেল মেসির দেশের মেয়েরা।

ডানেডিনে বাংলাদেশ সময় শুক্রবার সকালে অনুষ্ঠিত ‘জি’ গ্রুপের ম্যাচটি ২-২ ড্র হয়েছে। ম্যাচের ৩০তম মিনিটে দক্ষিণ আফ্রিকাকে লিড এনে দিয়েছিলেন লিন্ডা মোতলালো। পরে ৬৬তম মিনিটে ব্যবধান ২-০ করেন থেম্বি কগাতলানা।

কিন্তু ৭৪তম মিনিটে সোফিয়া ব্রাউন ও ৭৯তম মিনিটে রোমিনা নুনেজ গোল করলে ২-২ সমতায় ফেরে আর্জেন্টিনা। শেষ পর্যন্ত ওই স্কোর লাইনেই শেষ হয় ম্যাচ।

সোফিয়া বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান। রোমিনা নুনেজ জাল খুঁজে নেন হেডে, ইয়ামিলা রদ্রিগেজের ক্রস থেকে। ইয়ামিলা, যিনি বাঁ পায়ে হাঁটুতে ক্রিশ্চিয়ানো রোনালদোর ট্যাটু করে আলোচিত হয়েছেন।

এ ম্যাচে জয় পেলে দুই দলের জন্যই সেটা হতো বিশ্বকাপের মঞ্চে প্রথম জয়। সেটা না হলেও ড্রর সুবাদে দুই দলেরই শেষ ষোলোর আশা জিইয়ে রইল।

যদিও দক্ষিণ আফ্রিকা ও আর্জেন্টিনা দুটি করে ম্যাচ শেষে একটি করে ড্র ও হারের ফলে ১ পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে। ১টি করে ম্যাচ খেলা সুইডেন ও ইতালি ৩ পয়েন্ট নিয়ে আছে শীর্ষ দুটি স্থানে। শনিবার এই দুই দলের মুখোমুখি লড়াইয়ে এক দলের শেষ ষোলো নিশ্চিত হয়ে যেতে পারে।

গ্রুপের শেষ ম্যাচে আগামী বুধবার আর্জেন্টিনা খেলবে সুইডেনের বিপক্ষে। একই দিন ইতালির মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা।

Check Also

বিরক্ত হয়ে আবারও ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে সাকিব আল হাসানের নাম বললে খুব একটা ভুল হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x