Saturday , 18 May 2024
শিরোনাম

চোখের সামনে আগুনে পুড়ে ছাই বেচেঁ থাকার একমাত্র বসতঘর। ক্ষয়ক্ষতি প্রায় ২০লক্ষ টাকা।

স্টাফরিপোর্টারঃ
চাঁদপুরের ফরিদগঞ্জে বিদ্যুতের শটসার্কিটের আগুনে ৬ টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। সেই সাথে ছয়টি পরিবারের বেচেঁ থাকার স্বপ্ন কয়েক মিনিটে পুড়ে ছাই হয়।
২২ অক্টোবর শনিবার ভোর রাতে ফরিদগঞ্জ উপজেলার ৩ নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের ২ নং ওয়ার্ড বাসারা আমজাদ মুন্সী বাড়ীতে এ দুর্ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ৬ টি ঘরের পরিবারগুলো হচ্ছে মৃত মমতাজ মুন্সীর তিন ছেলে দুলাল মুন্সী, ডালিম মুন্সী ও খোরশেদ মুন্সী এবং মৃত সামছুল হক মুন্সীর ছেলে আবু নেছার মুন্সী। এসময় ডালিম মুন্সীর শরীলে আগুনে পুড়ে গেলে তাকে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয়। হাজীগঞ্জ ফায়ার সার্ভিস আগুন নিবানোর জন্য আসলে যাতায়াতের পথ না থাকায় দুর্ঘটনাস্থলে আসতে পারেনি বলে জানাযায়।

এদিকে এলাকা ও বাড়ীর লোকজন মিলে আগুন নিয়ন্ত্রে কাজ করায় পুরো বাড়ীর প্রায় অধ্যশত বসতঘর দুর্ঘটনা থেকে প্রাণে রক্ষা পায়। পাশাপাশি ছোট বড় ৬ টি ঘর নিমেসেই আগুনে পুড়ে যায়। এতে ঘরে থাকা ধান, চাল, আসবাসপত্র, কাপড়ছোপড় ও ঘরে থাকা নগদ প্রায় আড়াই লক্ষ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পরিবারগুলোর দাবি।

হালিমের স্ত্রী তাছলিমা বলেন, শুক্রবার রাত ৪ টার দিকে বিদ্যুতের শট থেকে আগুন ধরে যায়। আমরা ঘুম থেকে উঠে যে যারমত করে ঘর থেকে বের হয়ে যাই। গত রবিবার আশা এনজিও থেকে ৯৫ হাজার টাকা কিস্তি উঠিয়েছি। এক কাপড়ে ঘর থেকে বের হয়েছি। তারমতে সবাই একই দাবি করে বলেন, আমাদের বেচেঁ থাকার সব অবলম্বন চোঁখের সামনে পুড়ে গেছে। আমরা এখন কিভাবে বেচেঁ থাকবো। আমরা জনপ্রতিনিধি ও বৃত্তবান এবং সরকারের কাছে সহযোগিতা চাই।

এলাকার ইউপি সদস্য মো. সুমন মুন্সী জানান তারা সবাই গরীব অসহায় , অনেক কষ্ট করে বসতঘর গুলি তুলেছে সবাই । আমরা সবাই মিলে প্রশাসন ও সমাজের বিত্তবানদের সহযোগিতা নিয়ে তাদের পাশে থাকার আহবান জানাই।
সুবিদপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. বেলায়েত হোসেন বলেন, খবর শুনে ঘটনাস্থল গিয়ে দেখি সত্যি কিছু নেই, সব আগুনে পুড়ে ছাই। তারা সবাই গরীব দেখে ভিশন খারাপ লাকছে। আমার পরিষদের বাহিরে সমাজে বিভিন্ন বিত্তশালী ও উপজেলা প্রশাসন থেকে সাহায্য সহযোগিতার কাম্যকরে পদক্ষেপ নেওয়া হবে।

Check Also

৩য় শ্রেণির দুই শিশুকে হাত, মুখ বেঁধে পাশ/বিক নির্যা/তন

লালমনিরহাটে দুই শিশুকে পি/টি/য়ে হাসপাতালে পাঠালেন বখাটে সাগর ভ্যান্ডার আমি আপনার পা/য়/খা/না খাব, আমি চুরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x