Monday , 20 May 2024
শিরোনাম

ছয় বছর পর বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড

২০১৬ সালে শেষবার বাংলাদেশ সফরে এসেছিলো ইংল্যান্ড ক্রিকেট দল। ছয় বছরের ব্যবধানে ফের বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড। এবার তারা স্বাগতিকদের বিপক্ষে খেলবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। নেই কোনো টেস্ট সিরিজ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইংল্যান্ড সফরের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জানা গেছে, আগামী ২০ ফেব্রুয়ারি তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। তবে ২০ তারিখে বাংলাদেশ পা দিলেও ১ মার্চ মিরপুরে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। সীমিত ওভারের সিরিজটি অনুষ্ঠিত হবে ঢাকা ও চট্টগ্রাম দুই ভেন্যুতে।

২০ ফেব্রুয়ারি বাংলাদেশ পা রেখে প্রস্তুতির জন্য ৮ দিনের মতো সময় পাবে সফরকারী দল। এই সময়ে দু’টি প্রস্তুতিও ম্যাচ খেলবে তারা। ২৪ ও ২৬ ফেব্রুয়ারি কোথায় এবং কোন প্রতিপক্ষের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলা হবে সেটি এখনো চূড়ান্ত হয়নি।

১ মার্চ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৩ মার্চ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এরপর সাগরিকায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ মার্চ। টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য আবারো দুই দল ফিরবে ঢাকায়। ১২ ও ১৪ মার্চ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শেষ দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০১৬ সালে সর্বশেষ সফরে ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছিলো বাংলাদেশ। তবে টেস্ট সিরিজ ড্র করেছিলো ১-১ ব্যবধানে। সেবার ওয়ানডে ও টেস্ট খেললেও টি-টোয়েন্টি খেলা হয়নি।

Check Also

বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার কর্মী সমর্থকদের প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড.হুমায়ুন কবির সুমনের সাংবাদিক সম্মেলন

লুৎফুর রহমান রিপন।। আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচনকে ঘিরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x