Sunday , 16 June 2024
শিরোনাম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন সিংহ হৃদয়ের মানুষ : ড.কলিমউল্লাহ

২২ মে,২০২৪, বুধবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ বিষয়ক সেমিনারের ৯২২ তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন হাজিগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও বঙ্গবন্ধু গবেষক জনাব মাসুদ আহমেদ।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে যুক্ত হয়েছিলেন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. মোঃ আবু সালেহ, সহকারী অধ্যাপক,
রাষ্ট্রবিজ্ঞান বিভাগ।

এছাড়াও উপস্থিত ছিলেন
জানিপপ এর ন্যাশনাল ভলান্টিয়ার সাদিয়া হালিমা, ব্যাংকার ও নাট্যব্যক্তিত্ব সন্দীপন বিশ্বাস ও এলাচি আক্তার, প্রভাষক, সাউথ ইস্ট ইউনিভার্সিটি।

সভাপতির বক্তব্যে ড.কলিমউল্লাহ বলেন , জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন সিংহ হৃদয় মানুষ।

প্রধান অতিথির বক্তব্যে প্রিন্সিপাল মাসুদ আহমেদ জাতির পিতা বঙ্গবন্ধুর দীর্ঘ রাজনৈতিক জীবন ও সংগ্রামের উপর আলোচনা করেন। তিনি বলেন বঙ্গবন্ধু রাষ্ট্র ভাষা বাংলা চাননি। তিনি চেয়েছেন বাংলা ভাষা ভিত্তিক একটি রাষ্ট্র।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ড. মোঃ আবু সালেহ উল্লেখ করেন জাতির পিতার জীবনাদর্শের উপর এই নিয়মিত আলোচনা আমাদের বর্তমান প্রজন্মকে জাতির পিতা সম্পর্কে এবং স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ে তার অবদান সম্পর্কে জানতে উদ্বুদ্ধ করবে।

অনুষ্ঠানের গেস্ট অব অনার
সাউথইস্ট ইউনিভার্সিটির শিক্ষক এলাচি আক্তার বলেন, “এই সময়ে এসেও আমি বঙ্গবন্ধুর কৃষি নিয়ে আধুনিক চিন্তাকে স্বরণ করি। তিনি যে করপোরেট কৃষি সিস্টেমটি চালু করতে চেয়েছিলেন সেটা এতো বছর পরে এসে এই শতাব্দীতেও প্রাসঙ্গিক। আমি মনে করি কৃষি ক্ষেত্রকে উন্নতির চরম সীমায় পৌঁছে দিতে বঙ্গবন্ধুর আধুনিক করপোরেট কৃষি নীতি পূণরায় বাস্তবায়ন করা যেতে পারে।”

জানিপপ ন্যাশনাল ভলেন্টিয়ার সাদিয়া হালিমা বলেন, প্রাচীন বাঙালি সভ্যতার আধুনিক স্থপতি ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

Check Also

কঠোর নজরদারিতে রয়েছে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত: সেনাপ্রধান

দেশের সংকটময় মুহূর্তসহ যেকোনো পরিস্থিতিতে অকুতোভয় দায়িত্ব পালনে সেনাবাহিনী সদা প্রস্তুত জানিয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x