Saturday , 18 May 2024
শিরোনাম

জাবির উপাচার্য প্যানেল নির্বাচন সম্পন্ন,ফলাফলে বিজয়ী অধ্যাপক আমির,নূরুল ও অজিত

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচনের ফলাফলে বিজয়ী হয়েছেন অধ্যাপক আমির হোসেন,অধ্যাপক নূরুল আলম ও অধ্যাপক অজিত কুমার মজুমদার।

শুক্রবার (১২ আগস্ট) রাত আটটায় ভোট গণনা শেষে এ তথ্য জানান নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রেজিস্ট্রার রহিমা কানিজ।ফলাফলে সর্বমোট ৪৮জনের ভোট পেয়ে বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন অধ্যাপক আমির হোসেন।এছাড়া ও বর্তমানে সাময়িক উপাচার্যের দায়িত্বে থাকা অধ্যাপক নূরুল আলম পেয়েছেন ৪৬ ভোট এবং ৩২ জন সিনেটরের ভোট পেয়ে তৃতীয় স্থানে আছেন অজিত কুমার মজুমদার।

নির্বাচনে তিনটি প্যানেল থেকে মোট নয়জন প্রার্থী থাকলেও শেষ মূহুর্তে প্রার্থীতা প্রত্যাহার করেন অধ্যাপক মোতাহার হোসেন।এতে মোট ভোটার সংখ্যা ছিল ৮১ জন তন্মধ্যে ভোটাধিকার প্র‍য়োগ করেন ৭৬ জন সিনেটর।

উপাচার্য প্যানেল নির্বাচনের একক এজেন্ডা নিয়ে আজ (শুক্রবার) বিকাল চারটায় শুরু হয় সিনেটের বিশেষ অধিবেশন।ভোট প্রদান শেষ হওয়ার প্রায় এক ঘন্টার মধ্যে গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয় সন্ধ্যা আটটায়।

উল্লেখ্য,গত ২৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের সাময়িক উপাচার্য অধ্যাপক নূরুল আলমের নির্দেশে সিনেট সভার একটি বিশেষ অধিবেশন আহ্বান করেন বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ।
বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্যদের ভোটের মাধ্যমে নির্বাচিত এই তিন অধ্যাপকের নাম যাবে বিশ্ববিদ্যালয়ের আচার্য মহামান্য রাষ্ট্রপতির কাছে। সেখান থেকে একজনকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ দেবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য।

Check Also

৩য় শ্রেণির দুই শিশুকে হাত, মুখ বেঁধে পাশ/বিক নির্যা/তন

লালমনিরহাটে দুই শিশুকে পি/টি/য়ে হাসপাতালে পাঠালেন বখাটে সাগর ভ্যান্ডার আমি আপনার পা/য়/খা/না খাব, আমি চুরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x