Friday , 3 May 2024
শিরোনাম

জিয়াউর রহমানের হাতে বঙ্গবন্ধু পরিবারের রক্ত- সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ

রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ:
‘জিয়াউর রহমানের হাতে বঙ্গবন্ধু পরিবারের রক্ত, খালেদা জিয়া ও তারেক রহমানের হাতে আইভি রহমানসহ ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের রক্ত । নির্বাচনকে সামনে রেখে স্বাধীনতা বিরোধীরা আবার মাথাচারা দিয়ে উঠেছে । ২০১৪ সালে যেভাবে আগুন সন্ত্রাসের মাধমে তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছিল ঠিক সেভাবেই আবারো সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে ।’ মঙ্গলবার দুপুরে রবীন্দ্র কাছারিবাড়ি মিলনায়তনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আয়োজনে মতবিনিময় সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শাহ আজমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি চয়ন ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের রাজশাহী ও রংপুর বিভাগের পরিচালক ড. মোছাঃ নাহিদ সুলতানা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. জান্নাত আরা হেনরী ।
এছাড়াও এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ফিরোজ আহম্মেদ, রেজিস্ট্রার মোঃ সোহরাব আলী, , উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ফখরুল ইসলামসহ শিক্ষক কর্মচারী ও শাহজাদপুরের সূধীবৃন্দ ।
মতবিনিময় সভায় বক্তরা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের রবীন্দ্র কাছারিবাড়িতে অবাধ বিচরণ, শিল্পকলা একাডেমির ভবন, রবীন্দ্র কাছারিবাড়ি মিলনায়তনের ভাড়া সাংস্কৃতিক সংগঠন ও সাংস্কৃতিক চর্চার জন্য শিথিল করা ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে শান্তি নিকেতনের আদলে তার ক্যাম্পাস তৈরির জন্য আবেদন জানান ।
মতবিনিময় শেষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন ।

Check Also

গুণী শিক্ষক মোসা. আখতার বানুর অবসজনিত বিদায় অনুষ্ঠান

গুণী প্রধান শিক্ষক মোসা. আখতার বানুর অবসরজনিত বিদায় অনুষ্ঠিত হয়েছে। ২ মে ২০২৪ বৃহস্পতিবার বেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x