Sunday , 19 May 2024
শিরোনাম

টাঙ্গাইলে আরও ৩৪৯ ভূমিহীন পাচ্ছেন জমিসহ পাকাঘর

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলে আরও ৩৪৯ ভূমিহীন পরিবার পাচ্ছেন জমিসহ পাকা ঘর। এর মধ্যে সদর উপজেলার ৭৫ টি গৃহহীন পরিবার রয়েছে। ইতিপূর্বে দুই হাজার ৯৯৩ টি ঘর হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপের এই ঘরগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের কার্যক্রম উদ্বোধন করবেন।

বুধবার সকালে সদর উপজেলার পাইকমুড়িল আশ্রয়ণ প্রকল্পে জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি এ তথ্য জানান।

জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন দেশে একজন মানুষও ভূমি ও গৃহহীন থাকবে না। এরই অংশ হিসেবে সারা বাংলাদেশে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। এরই ধারাবাহিকতায় টাঙ্গাইল জেলায় আরও ৩৪৯ ঘর প্রস্তুত করেছি। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

তিনি আরও বলেন, ইতিপূর্বে যে সকল গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে সেখানে বিশুদ্ধ পানি, বিদ্যুৎ সরবরাহ ও বৃক্ষরোপণ করা হয়েছে। এ ছাড়াও তাদের স্বাবলম্বী করতে প্রশিক্ষণের মাধ্যমে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

তিনি আরও জানান, বন্যায় ভাঙনের শিকার হয়ে যে সকল মানুষ গৃহহীন ও ভূমিহীন হবে তাদেরও তালিকা প্রস্তুত করে জমিসহ গৃহ নির্মাণ করে দেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহানা নাসরিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন, সহকারী কমিশনার (ভূমি) অতনু বড়ুয়া, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, বাঘিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম মতিয়ার রহমান মন্টু প্রমুখ।

Check Also

ময়মনসিংহের ত্রিশালে বোরোধান- চাউল সংগ্রহের উদ্বোধন

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় সরকারীভাবে ধান-চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x