Saturday , 18 May 2024
শিরোনাম

টাঙ্গাইলে শিক্ষক লাঞ্ছিত করায় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ!

মোঃ মমিন হোসেন, স্টাফ রিপোর্টারঃ টাঙ্গাইলের কালিহাতীতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বখাটে কর্তৃক শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে উপজেলার সল্লা সমবায় উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুর ১ টার দিকে শিক্ষার্থীরা বখাটে শিশিরের বিচারের দাবিতে আধাঘন্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

এসময় মহাসড়কের দুইপাশে ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। পরে কালিহাতী থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। শিক্ষার্থীরা সকল প্রকার ক্লাশ-পরীক্ষা বর্জন করে ২৪ ঘন্টার মধ্যে শিশিরকে গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

জানা যায়, ওই বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারি শিক্ষক সুশান্ত কুমার সূত্রধর (দীপক) ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বৃহস্পতিবার সকালে বখাটে শিশির স্কুল প্রাঙনে প্রবেশ করে তাঁকে শারীরিক ভাবে লাঞ্ছিত করে পালিয়ে যায়।

শিশির সল্লা গ্রামের সাবেক ইউপি সদস্য আবু নাসিরের ছেলে। এদিকে শিক্ষক লাঞ্ছনার খবর শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পরলে শিক্ষার্থীরা একত্রিত হয়ে মহাসড়ক অবরোধ করেন।

বিদ্যালয় পরিচালনা ও সল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম জানান, বিদ্যালয়ে যাওয়া আসার সময় মাঝে মধ্যেই এই বখাটে শিশির ছাত্রীদের উত্যক্ত করে। শিক্ষক লাঞ্ছনার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেইসাথে বখাটে শিশিরের গ্রেফতার দাবি করছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাদেক আলী মোল্লা জানান, শিক্ষক লাঞ্ছনার খবর ছড়িয়ে পড়লে উত্তেজনা সৃষ্টি হলে শিক্ষকদের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বখাটে শিশিরের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আজিজুর রহমান জানান, অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

তিন দশকের মধ্যে গড় আয়ু বাড়বে পাঁচ বছর

নতুন এক গবেষণায় বলা হয়েছে, তিন দশকের মধ্যে মানুষের গড় আয়ু বাড়বে। তবে পাশাপাশি মোটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x